ইউরোপে মানবপাচার চক্রের তিন সদস্য গ্রেফতার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৯:৩৯, মে ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:৪৪, মে ১৭, ২০১৯

গ্রেফতার

অবৈধভাবে ইউরোপে পাঠানোর সময় সম্প্রতি ভূমধ্যসাগরে নৌকাডুবিতে বাংলাদেশি নিহতের ঘটনায় জড়িত চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১। বৃহস্পতিবার (১৬ মে) রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব সদর দফতরের সহকারী পরিচালক সিনিয়র এএসপি মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ গ্রেফতার ব্যক্তিদের ব্যাপারে সকাল ১১টায় কাওরানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে। 

প্রসঙ্গত, গত ৯ মে রাতে লিবিয়ার উত্তরপশ্চিমাঞ্চলীয় উপকূলের জুয়ারা শহর থেকে প্রায় ৭৫ আরোহী নিয়ে একটি বড় নৌকা রওনা হয়। উপকূলে ওই নৌকা থেকে আরোহীদের আরেকটি ছোট নৌকায় তোলার অল্প সময়ের মধ্যেই তা ডুবে যায়। ওই নৌকার আরোহীদের মধ্যে ৫১জন বাংলাদেশি ছিল। এদের মধ্যে ৩৭ জন প্রাণ হারিয়েছে। পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন জানিয়েছেন, ‘সংবাদমাধ্যমসহ বিভিন্ন সূত্র থেকে আমরা জানতে পেরেছি ওই নৌকায় ৫১ জন বাংলাদেশি ছিল। তার মধ্য থেকে ১৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। সে হিসাবে ৩৭ জন বাংলাদেশি নিহত হওয়ার কথা জানতে পেরেছি। সরেজমিনে ব্যবস্থা নিতে লিবিয়ার বাংলাদেশ দূতাবাস থেকে আমরা তিউনিসায় প্রতিনিধি পাঠাচ্ছি।’

আরও পড়ুন:
ভূমধ্যসাগরে নৌকাডুবি: তিউনিসিয়ায় যাচ্ছেন বাংলাদেশের প্রতিনিধি

ভূমধ্যসাগরে বেঁচে যাওয়া সিলেটি বিলালের বর্ণনায় নৌকাডুবি (ভিডিও)

ভূমধ্যসাগরের নৌকাডুবিতে নিহতদের মধ্যে ৩৭ জন বাংলাদেশি




/এনএল/এপিএইচ/

লাইভ

টপ