কৃষকরা ধানের ন্যায্য দাম না পাওয়ায় মানববন্ধন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩১, মে ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:১৩, মে ২৭, ২০১৯

 কৃষকরা ধানের ন্যায্য দাম না পাওয়ার প্রতিবাদে এবং উপযুক্ত মূল্য নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ব সুন্নি আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ। শুক্রবার (১৭ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকারের অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতার সুযোগে মধ্যস্বত্বভোগী অসৎ ব্যবসায়ীদের কারসাজিতে উৎপাদন পর্যায়ে ধানের মূল্য অস্বাভাবিকভাবে কমে গেছে। এ কারণে কৃষকদের জীবনে মারাত্মক বিপর্যয় সৃষ্টি হয়েছে। ধানের বিক্রয়মূল্য উৎপাদন খরচের চেয়ে কম হয়ে যাওয়ায় উৎপাদনকারী কৃষকরা মারাত্মক ক্ষতির মুখে পড়েছেন।

মানববন্ধনে বলা হয়, কৃষকের সংকট সবার সংকট। কৃষক বিপন্ন হলে কৃষি ও কৃষি ব্যবস্থা বিপর্যস্ত হয়ে জনগণ ও দেশ মহাসংকটে পড়বে। তাই, যেকোনও উপায়ে ধানের মূল্য পতনের কারসাজি রোধ করে কৃষক ও উৎপাদন ব্যবস্থা রক্ষা করতে হবে।

কর্মসূচি থেকে চাহিদামতো ভালো দামে ধান কিনে, প্রয়োজনে ভর্তুকি দিয়ে এবং মধ্যবর্তী কারসাজি ও অব্যবস্থাপনা দূর করে কৃষকদের সংকট থেকে উদ্ধারের দাবি জানানো হয়।

মানববন্ধনে বিশ্ব সুন্নি আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াত, আল্লামা শেখ রায়হান রাহবার, আল্লামা আবু আবরার চি‌স্তি, অ্যাডভোকেট মোকাররম হোসেন, অ্যাডভোকেট শারমিন সুলতানা, অ্যাডভোকেট তানিয়া তানজিম, অধ্যাপক এ‌মি নিশা এবং দফতর সম্পাদক মাহমুদ হাসান সানি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

/এইচএন/টিটি/এপিএইচ/

লাইভ

টপ