বিএসএমএমইউ’র মেডিক্যাল অফিসার নিয়োগ পরীক্ষার ফল বাতিলের দাবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৬, মে ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৯, মে ১৮, ২০১৯

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মেডিক্যাল অফিসার পদে নিয়োগের লিখিত পরীক্ষা বাতিল করে পুনরায় নেওয়ার দাবি জানিয়েছেন পরীক্ষায় অংশগ্রহণকারী চিকিৎসকদের একাংশ।

শনিবার (১৮ মে) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

চিকিৎসকরা বলেন, ২০১৭ সালের সেপ্টেম্বরে মেডিক্যাল অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিভিন্নভাবে সময়ক্ষেপণ করে গত মার্চে লিখিত পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁসের সুনির্দিষ্ট অভিযোগ ওঠে। সাধারণ পরীক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্তেরও আশ্বাস দেয়। কিন্তু তদন্ত প্রতিবেদন প্রকাশিত হওয়ার আগেই বিতর্কিত ওই প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়।

তারা অভিযোগ করে বলেন, পরীক্ষা নেওয়ার কথা ছিল ২২ মার্চ, কিন্তু তার আগে ১৮ মার্চ একটি বিশেষ কক্ষে প্রশ্নপত্র খোলা হয়। যেখানে একজন পরীক্ষা নিয়ন্ত্রকও উপস্থিত ছিলেন।

চিকিৎসকরা দাবি করেন, কমপক্ষে ৬টি সুস্পষ্ট ও নজিরবিহীন অনিয়ম করা হয়েছে পরীক্ষায়। উপাচার্যকে জানানো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি অভিযোগ করে তারা আরও বলেন, জাতির পিতার নামে প্রতিষ্ঠিত মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট ও নিয়োগ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেছে এই পরীক্ষা। তাই এই প্রশ্নবিদ্ধ নিয়োগ পরীক্ষা অবিলম্বে বাতিল করে তা পুনরায় নেওয়ার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডা. মাইনুল হাসান শিপন, ডা. তুষার, ডা. রাফি সজল, ডা. দাউদ চৌধুরী পলাশ, ডা. মুবিন, ডা. তমাল, ডা. প্লাবন প্রমুখ।

আরও খবর...
বিএসএমএমইউ’র মেডিক্যাল অফিসার নিয়োগ নিয়ে যত অভিযোগ

 

 

/এইচএন/এইচআই/এমএমজে/

লাইভ

টপ