উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে টেলিনর হেলথ’র বিনামূল্যে স্বাস্থ্যসেবা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:০৬, মে ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০৬, মে ১৯, ২০১৯

বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস উদযাপনে দেশজুড়ে পাঁচ দিনব্যাপী বিনামূল্যে বিশেষ স্বাস্থ্য বিষয়ক প্রচারণা শুরু করেছে টেলিনর হেলথ। উচ্চ রক্তচাপ বিষয়ে মানুষকে জানাতে ও এ বিষয়ে তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করাই এ প্রচারণার মূল লক্ষ্য।
উচ্চ রক্তচাপ থেকেই হৃদরোগের মূল ঝুঁকি, তাই এ বিষয়ে সচেতনতা তৈরিত এ বছরের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘নিজের রক্তচাপের মাত্রা জানুন’। স্ট্রোক, হার্ট অ্যাটাক ও কিডনি রোগের অন্যতম কারণে হচ্ছে উচ্চ রক্তচাপ।
এ প্রচারণার সফল বাস্তবায়নে ‘টনিক’ ইতোমধ্যেই গত ১৩ মে থেকে ১৭ মে পর্যন্ত বিভিন্ন চ্যানেলের সমন্বয়ে এক হাজারের বেশি সফল উচ্চ রক্তচাপ পরীক্ষা সম্পন্ন করেছে।
রাজধানীর মোহাম্মদপুর, ধানমন্ডি ২৭, ধানমন্ডি ৩২, টোকিও স্কয়ার (মোহাম্মদপুর), মিরপুর ১ ও মিরপুর ২-এ প্রচারণা কার্যক্রম অনুষ্ঠিত হয়। এছাড়া, ঢাকার বাইরেও আয়োজন করা হয়েছে এ বিশেষ স্বাস্থ্য বিষয়ক প্রচারণা।
এ দিবসের গুরুত্ব সম্পর্কে টেলিনর হেলথের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা অ্যান্ড্রু স্মিথ বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে ২০০২ সালে বিশ্বের সবচেয়ে প্রাণঘাতী ব্যাধি হিসেবে উচ্চ রক্তচাপের অবস্থান সবার ওপরে। দায়িত্বশীল সংস্থা হিসেবে এ ব্যাধিকে নিয়ন্ত্রণে আনতে আমরা নিজেদের দায়বদ্ধ মনে করে উচ্চ রক্তচাপ নিয়ে গণসচেতনতা তৈরি করতেই এ প্রচারণার আয়োজন করেছি। এ প্রচারণা সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই এবং এর বিরুদ্ধে আমাদের এ লড়াই অব্যাহত রাখতে পারবো বলে আমরা আশাবাদী।’

/এআর/

লাইভ

টপ