সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুণ্নকারীদের গ্রেফতারের দাবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৮, মে ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫১, মে ১৯, ২০১৯

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন পঞ্চগড় কারাগারে অ্যাডভোকেট পলাশ রায়ের শরীরে আগুন, সাংবাদিক প্রবীর সিকদারের খোঁজে তার পরিবারের বাসভবনে দুর্বৃত্তদের হামলা, মানবাধিকারকর্মী প্রিয় সাহার পৈতৃক বাড়িতে অগ্নিসংযোগসহ সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক বক্তব্যের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুণ্নকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত। রবিবার (১৯ মে) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘পার্বত্য চট্টগ্রামে জানুয়ারি থেকে মার্চ এই তিন মাসে সংঘর্ষে ৬ জনের মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করছি। আমরা লক্ষ্য করছি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে সাম্প্রদায়িক মহল ধর্মীয় বিদ্বেষপূর্ণ উসকানিমূলক বক্তব্য অব্যাহতভাবে প্রচার করছে। এমনকি দেশ ছাড়ার ও হত্যার হুমকি দিচ্ছে। আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, এ মহলটি দেশীয় ও আন্তর্জাতিক সাম্প্রদায়িক সন্ত্রাসী ও জঙ্গিদের পৃষ্ঠপোষক। এ ধরনের অপকর্ম অব্যাহত থাকা সত্ত্বেও সরকার কোনও ভূমিকা না নেওয়ায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন।’
তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষুণ্নকারীদের চিহ্নিত করে তাদের অবিলম্বে বিচারের আওতায় আনার দাবি জানান সরকারের কাছে। সংবাদ সম্মেলনে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

/এইচএন/ওআর/

লাইভ

টপ