ইয়াবা পাচার: এসএ পরিবহনের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:২১, মে ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৩০, মে ২০, ২০১৯

ইয়াবা (ফাইল ছবি)

এসএ পরিবহনের কুরিয়ার সার্ভিস ব্যবহার করে ইয়াবা পাচারের ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য প্রতিষ্ঠানটির তিন কর্মকর্তাকে আটক করেছে র‌্যাব। রবিবার (১৯ মে) রাত ১১টার দিকে তাদের রাজধানীর টিকাটুলীর র‌্যাব কার্যালয়ে নেওয়া হয়। র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান এই তথ্য নিশ্চিত করেছেন।  

আটক তিন জন হলেন নির্বাহী পরিচালক আব্দুস সালাম, উত্তরা শাখার ম্যানেজার মোস্তফা ও সহকারী ম্যানেজার খসরু জামান।

র‌্যাব কর্মকর্তারা জানান, এসএ পরিবহনের মাধ্যমে কক্সবাজার থেকে বিপুল পরিমাণ ইয়াবা ঢাকায় আনা হচ্ছে বলে তথ্য পাওয়া গিয়েছিল। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি অভিযানিক দল রবিবার দুপুরে উত্তরা ৬ নম্বর সেক্টরের ২০, আলাউল অ্যাভিনিউ রোডে অবস্থিত এসএ পরিবহনের সামনে ছদ্মবেশে অবস্থান নেয়। দুই ইয়াবা ব্যবসায়ী কাশেম (৩১) ও মোরশেদ আলী (৩৩) চালানটি নেওয়ার সময় এক লাখ পিস ইয়াবাসহ তাদের হাতেনাতে আটক করে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তাদের বাড়ি কক্সবাজারে। দীর্ঘদিন ধরে তারা এসএ পরিবহনের মাধ্যমে ইয়াবা পাচার করে আসছিল। ঝিনুকের তৈরি বিভিন্ন অলংকার সামগ্রীর পার্সেলের ভেতর লুকিয়ে তারা ইয়াবা আনতো।

গ্রেফতার ব্যক্তিরা জানায়, তারা এর আগেও একাধিকবার কক্সবাজার থেকে বড় কার্টনে করে বিভিন্ন পণ্য সামগ্রীর আড়ালে ইয়াবার চালান এনেছে। এজন্য এসএ পরিবহন ছাড়াও মাধ্যম হিসেবে বিভিন্ন কুরিয়ার সার্ভিস ব্যবহার করতো। এছাড়া তারা আকাশ পথেও পার্সেলের আড়ালে ইয়াবা নিয়ে আসতো।

র‌্যাব এর একজন কর্মকর্তা জানান, এর আগেও এসএ পরিবহনের মাধ্যমে ইয়াবা আনা মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এই প্রতিষ্ঠানের কেউ কেউ মাদক ব্যবসার সঙ্গে জড়িত বলে কিছু তথ্য রয়েছে র‌্যাবের কাছে। এসব তথ্য যাচাই বাছাই করতে এসএ পরিবহনের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

 

/এনএল /এএইচ/

লাইভ

টপ