টিসিবি’র পণ্য বিক্রিতে অনিয়ম, দুদকের অভিযান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪৫, মে ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৪৭, মে ২০, ২০১৯





ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্যমূল্যের পণ্য বিক্রিতে অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন ‘১০৬’ নম্বর) অভিযোগ পেয়ে সোমবার (২০ মে) এ অভিযান চালানো হয়। দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।
দুদক জানায়, অভিযানের সময় রাজধানীর বিভিন্ন স্থানে ট্রাকে করে কম দামে পণ্য বিক্রিতে অনিয়ম ও দুর্নীতির চিত্র উঠে আসে। ক্রেতারা দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকেও চাহিদা অনুযায়ী পণ্য কিনতে পারে না— এমন অভিযোগেরও প্রমাণ মেলে। অনেক জায়গাতেই টিসিবির মূল্যতালিকা ও ব্যানার না টাঙিয়ে পণ্য বিক্রি করার চিত্রও দেখতে পায় দুদক।
অভিযান পরিচালনা করেন দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিফাত উদ্দিন। তাকে সহায়তা করে পুলিশসহ পাঁচ সদস্যের এনফোর্সমেন্ট টিম।
দুদকের অপর দুটি অভিযান পরিচালিত হয় টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটায় এবং বরগুনার তালতলী সরকারি কলেজে। মির্জাপুরে অভিযান চলাকালে লাইসেন্সবিহীন ইটভাটা এএনবি-২-এর মালিক আব্দুর রহিমকে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ১ লাখ টাকা জরিমানা করে।
তালতলী সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার সময় ছাত্রছাত্রীদের কাছ টাকা নেওয়ার অভিযোগে অভিযান চালায় দুদক।

/ডিএস/এইচআই/

লাইভ

টপ