ব্র্যাক অভিবাসন পুরস্কার পেলেন বাংলা ট্রিবিউনের সাদ্দিফ অভি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:১১, মে ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৪২, মে ২১, ২০১৯

পুরস্কারপ্রাপ্তদের সঙ্গে অতিথি ও আয়োজকরাঅভিবাসন খাত নিয়ে অনুসন্ধানী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার স্বীকৃতি হিসেবে সাতটি ক্যাটাগরিতে ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৮ পেলেন ১৩ সাংবাদিক। বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টর সাদ্দিফ অভি অনলাইন ক্যাটাগরিতে এই পুরস্কার পেয়েছেন। মঙ্গলবার (২১ মে) দুপুরে রাজধানীর মহাখালীতে ব্র্যাক সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। চতুর্থবারের মতো এই পুরস্কার প্রদান করে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। 

ব্র্যাকের পক্ষ থেকে জানানো হয়, এই বছর সংবাদপত্র (জাতীয়), সংবাদপত্র (আঞ্চলিক), টেলিভিশন (সংবাদ), টেলিভিশন (প্রোগ্রাম), রেডিও, অনলাইন এবং ব্লগ বা মতামত এই সাতটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। বিজয়ীরা হলেন- সংবাদপত্র (জাতীয়) ক্যাটাগরিতে দ্য নিউ এইজের মুহাম্মদ ওয়াসিম উদ্দিন ভূঁইয়া, ডেইলি স্টারের পরিমল পালমা এবং দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেসের আরাফাত আরা। সংবাদপত্র (আঞ্চলিক) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন সিলেট ভিত্তিক দৈনিক জালালাবাদ পত্রিকার মো. শাফি চৌধুরী। টেলিভিশন (নিউজ) ক্যাটাগরিতে পেয়েছেন ইন্ডিপেন্ডেন্ট টিভির মেজবাহুল ইসলাম, বাংলা ভিশনের মেরাজ হোসেন গাজী এবং চ্যানেল টুয়েন্টিফোরের মোর্শেদ হাবিব হাসান। টেলিভিশন (অনুষ্ঠান) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে ইন্ডিপেন্ডেন্ট টিভির তালাশ প্রোগ্রামের বনি আমীন। রেডিও ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন বাংলাদেশ বেতারের উপ-আঞ্চলিক পরিচালক মো. মোস্তাফিজুর রহমান। অনলাইন ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন প্রিয় ডটকমের মো. ইমরুল কায়েস, বিডিনিউজ টোয়েন্টিফোর ডট কমের আব্দুল্লাহ আল হোসাইন এবং বাংলা ট্রিবিউনের সাদ্দিফ অভি। ব্লগ বা মতামত ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন এটিএন বাংলার পরিচালক (বিতর্ক) হাসান আহমেদ চৌধুরী কিরণ।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ব্র্যাকের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক আসিফ সালেহ, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান, আইওএম বাংলাদেশ মিশনের প্রধান গিওরগি গিগাওরি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ফজলুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে ও আইওএমের সঙ্গে যৌথভাবে পরিচালিত ‘বাংলাদেশ সাস্টেইনেবল রিইন্ট্রিগেশন অ্যান্ড ইম্প্রুভ মাইগ্রেশন গভারনেন্স-প্রত্যাশা' প্রকল্পের আওতায় এই বছর এই অনুষ্ঠান আয়োজন করে ব্র্যাক।

 

 

/এসও/এফএস/

লাইভ

টপ