পুলিশ সদর দফতর পরিদর্শন করলো এনডিসি টিম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩১, মে ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৭, মে ২২, ২০১৯


ন্যাশনাল ডিফেন্স কলেজে প্রশিক্ষণরত ন্যাশনাল ডিফেন্স কোর্সের (এনডিসি) প্রশিক্ষণার্থী কর্মকর্তারা প্রশিক্ষণের অংশ হিসেবে বুধবার (২২ মে) দুপুরে পুলিশ সদর দফতর পরিদর্শন করেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মেজর জেনারেল মো. মুশফেকুর রহমান।
এনডিসি টিমের এ পরিদর্শন উপলক্ষে অতিরিক্ত আইজিপি (এঅ্যন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং-১) মো. মিজানুর রহমান বাংলাদেশ পুলিশের মিশন, ভিশন, ইতিহাস, ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান, আইনশৃঙ্খলা রক্ষায় গৃহীত পদক্ষেপ, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অনবদ্য ভূমিকা, কৌশলগত পরিকল্পনা, সীমাবদ্ধতা ও ভবিষ্যত পরিকল্পনা ইত্যাদি প্রতিনিধিদলের সামনে তুলে ধরেন।
মহান মুক্তিযুদ্ধে পুলিশের বীরোচিত ভূমিকার ওপর একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। পরে প্রশ্ন-উত্তর পর্বে প্রতিনিধিদলের সদস্যরা অপরাধ দমন, কমিউনিটি পুলিশিং, পুলিশি সেবা প্রদান, মানব পাচার সম্পর্কে জানতে চান। পুলিশ সদর দফতরের ডিআইজি (অপারেশনস) ব্যারিস্টার মাহবুবুর রহমান, ডিআইজি (এইচআর) এস এম রুহুল আমিন, ডিআইজি (লজিস্টিকস) ব্যারিস্টার মো. হারুন আর রশিদ, অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান, অতিরিক্ত ডিআইজি এস এম আক্তারুজ্জামান প্রমুখ প্রতিনিধিদলের সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
সভাপতির বক্তব্যে ড. মো. মইনুর রহমান চৌধুরী বলেন, এনডিসি টিমের এ সফর পুলিশ ও সশস্ত্র বাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করবে। এর ফলে সশস্ত্র বাহিনী ও পুলিশ সদস্যদের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সম্প্রীতি বাড়াবে।
প্রতিনিধিদলের প্রধান মেজর জেনারেল মো. মুশফেকুর রহমান বলেন, সাম্প্রতিক সময়ে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে দৃশ্যমান উন্নয়ন ঘটেছে। তিনি এনডিসি প্রশিক্ষণার্থীদের উষ্ণ অভ্যর্থনা ও আন্তরিক আতিথেয়তা প্রদানের জন্য বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ও পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান। প্রতিনিধিদলে সশস্ত্র বাহিনী, প্রশাসন, বাংলাদেশ পুলিশ এবং ৩১ জন বিদেশি প্রশিক্ষণার্থীসহ মোট ৮৫ জন কর্মকর্তা ছিলেন।
এর আগে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে প্রতিনিধিদলের প্রধান মেজর জেনারেল মো. মুশফেকুর রহমান সৌজন্য সাক্ষাৎ করেন।


/জেইউ/এইচআই/

লাইভ

টপ