ভূমধ্যসাগরে নৌকাডুবি: দেশে ফিরলেন জীবিত ৩ জন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:১৯, মে ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৩৭, মে ২৪, ২০১৯

ভূমধ্যসাগরে নৌকাডুবি  (ফাইল ফটো)লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় বেঁচে যাওয়া তিন বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন।
শুক্রবার (২৪ মে) ভোর ৫টা ৩৮ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ ফ্লাইটে করে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। তারা হলেন— মাহফুজ আহাম্মেদ, বিল্লাল আহাম্মেদ ও বাহাদুর। ইমিগ্রেশন সূত্রে এসব তথ্য জানা গেছে।
বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, শুক্রবার ভোরে তারা দেশে ফিরেছেন। বর্তমানে তারা ইমিগ্রেশনে আছেন। তাদের জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দা সংস্থার লোকেরা।


উল্লেখ্য, ৯ মে রাতে লিবিয়ার উত্তরপশ্চিমাঞ্চলীয় উপকূলের জুয়ারা শহর থেকে প্রায় ৭৫ আরোহী নিয়ে একটি বড় নৌকা রওনা হয়। উপকূলে ওই নৌকা থেকে আরোহীদের আরেকটি ছোট নৌকায় তোলার অল্প সময়ের মধ্যেই তা ডুবে যায়। রেডক্রিসেন্ট সূত্রে জানা গেছে, ওই নৌকার আরোহীদের মধ্যে ৫১জন বাংলাদেশি ছিল। এদের মধ্যে ৩৭ জন প্রাণ হারিয়েছে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, জীবিত উদ্ধার হওয়া ১৬ জনের মধ্যে ১৪ জন বাংলাদেশি। নিহত ২৭ বাংলাদেশির পরিচয় সম্পর্কে মোটামুটিভাবে নিশ্চিত হয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

আরও পড়ুন:
 ইউরোপের পথে পাচারকারীদের মরণ 'গেম’

ভূমধ্যসাগরে নৌকাডুবি: জীবিত ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন

 

/এসও/এপিএইচ/

লাইভ

টপ