শাহজালালে সৌদিগামী দুই রোহিঙ্গা নারী আটক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:২৬, মে ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৩৪, মে ২৫, ২০১৯

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরবাংলাদেশি পাসপোর্ট নিয়ে সৌদি আরবে যাওয়ার চেষ্টার সময় দুই রোহিঙ্গা নারীকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়েছে। শনিবার রাতে তাদের আটক করে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ।

ইমিগ্রেশন পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘স্পেশাল ব্রাঞ্চ দুই নারীকে আটক করেছে। তারা বাংলাদেশের পাসপোর্ট নিয়ে সৌদিআরবে যাওয়ার জন্য এসেছিলেন।’ আটক নারীরা  পুলিশের স্পেশাল ব্রাঞ্চের হেফাজতে রয়েছে বলে জানান বিমানবন্দরের আর্মড পুলিশের এক কর্মকর্তা।

এ প্রসঙ্গে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দুই নারী আটক হয়েছেন। বিষয়টি দেখছে ইমিগ্রেশন পুলিশ। তারা তদন্ত করছে, আরও অনেক বিষয় খতিয়ে দেখছে। তাই এ মুহূর্তে তদন্তের স্বার্থে বেশি কিছু বলা সম্ভব নয়।’

এর আগে  গত ৩১ মার্চ বাংলাদেশের পাসপোর্ট নিয়ে বিদেশ যাত্রার সময়  চার রোহিঙ্গা আটক হয় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। তাদের মধ্যে এক জন পুরুষ ও তিন জন নারী ছিলেন। তারা বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ইন্দোনেশিয়া যাওয়ার চেষ্টা করেছিলেন।

সূত্র জানায়, গত রাতে আটক এক রোহিঙ্গা নারীর নাম জাবেদা খাতুন। তার বয়স ৬৪ বছর। তিনি পাসপোর্ট করেছেন নারায়ণগঞ্জ থেকে। আরেকজনের নাম জমিলা বেগম, তার বয়স ৬০ বছর। তিনি পাসপোর্ট করেছেন চট্টগ্রাম থেকে। পুলিশের ধারণা এই দুই নারীর স্বজন সৌদি আরবে আছেন, যারা আগেই সে দেশে গিয়েছেন।

 

/সিএ/এফএস/

লাইভ

টপ