জনকল্যাণমুখী গবেষণায় বেশি গুরুত্ব দিতে হবে: বিএসএমএমইউ উপ-উপাচার্য

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৩, মে ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫৮, মে ২৫, ২০১৯

শিক্ষক-কর্মকর্তাদের হাতে গবেষণা মঞ্জুরি তুলে দিচ্ছেন বিএসএমএমইউ উপ-উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেছেন, জনগণের বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করে জনকল্যাণধর্মী গবেষণার প্রতি বেশি গুরুত্ব দিতে হবে। এরপর গবেষণায় কী পাওয়া গেলো সে সম্পর্কেও সংশ্লিষ্টদের জানাতে হবে, যাতে মানুষ এ বিষয়ে সচেতন হয় এবং সংশ্লিষ্টরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে পারেন।
আজ শনিবার (২৫ মে) নিজ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও চিকিৎসকদের হাতে গবেষণা মঞ্জুরি অনুদান তুলে দেওয়ার সময় তিনি একথা বলেন।
এবছর বিশ্ববিদ্যালয়ের ৫৩ জন শিক্ষক ও চিকিৎসককে অনুদান দেওয়া হয়েছে। এদের মধ্যে ৪৫ জন শিক্ষক, ১ জন কনসালটেন্ট ও ৭ জন মেডিক্যাল অফিসার রয়েছেন। এর আগে ২০১৭ সালে এ বিশ্ববিদ্যালয়ে গবেষণা মঞ্জুরি পান ২৩২ জন।
শিক্ষক ও চিকিৎসকদের মাঝে এই অনুদান তুলে দেন। বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
এসময় উপ-উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গবেষণার প্রতি অত্যন্ত গুরুত্ব দিয়েছেন। মৌলিক এবং স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক গবেষণার প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ দৃষ্টি রয়েছে। সেই বিষয়ে খেয়াল রেখে গবেষণায় বেশি গুরুত্ব দিতে হবে।
এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম উপস্থিত ছিলেন।

/টিওয়াই/টিএন/

লাইভ

টপ