বিধি লঙ্ঘন করে ভবন নির্মাণের অভিযোগে নিউ বেইলি রোডে দুদকের অভিযান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৩২, মে ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৩৪, মে ২৬, ২০১৯

দুদকরাজউকের বিধি লঙ্ঘন করে ভবন নির্মাণের অভিযোগে রাজধানীর নিউ বেইলি রোডের তিনটি ভবনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রাজউক জোন-৬-এর প্রতিনিধিদের সঙ্গে নিয়ে রবিবার (২৬ মে) দুদক এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এই তথ্য জানান।

দুদকের উপপরিচালক জানান, অভিযানের সময় রাজউক ভবন তিনটির পরবর্তী নির্মাণ কার্যক্রম বন্ধ রাখতে নোটিশ দিয়েছে। এছাড়া ১৯, ২০, ২১ ও ২২ নিউ বেইলি রোডের রাস্তার শেষ প্রান্তে বিধি-বহির্ভূতভাবে নির্মিত ডিপ টিউবওয়েলটি উচ্ছেদের নোটিশ দেওয়া হয়।

এদিকে, হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্য এবং রোগী ও স্বজনদের হয়রানির অভিযোগে অভিযান চালিয়েছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, হবিগঞ্জ-এর একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়। হাসপাতালে পৌঁছানোর আগেই দুদক টিম-এর উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায়। অভিযানের এক্সরে ও আলট্রাসনোগ্রাম মেশিন ত্রুটিপূর্ণ পাওয়া যায়।

দুদক টিম হাসপাতালের তত্ত্বাবধায়ককে অবিলম্বে মেশিন পরিবর্তন করে হালনাগাদ মেশিন দিয়ে টেস্ট করানোর পরামর্শ দেয়। হাসপাতাল কাউন্টারে বিশৃংখলা ও হয়রানি বন্ধের সুপারিশ করে।

জেলা কারাগার, পাসপোর্ট, বিআরটিএ ও ইউনিয়ন ভূমি অফিসের অনিয়ম, দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখে দুদককে জানাতে সিলেট, মৌলভীবাজার, বগুড়া, নাটোর ও নওগাঁর জেলা প্রশাসককে চিঠি দিয়েছে দুদক এনফোর্সমেন্ট ইউনিট।

 

/ডিএস/এমএনএইচ/

লাইভ

টপ