সৌদি আরবে আসছেন প্রধানমন্ত্রী, ভালো কিছুর সম্ভাবনার কথা জানালেন রাষ্ট্রদূত

Send
অহিদুল ইসলাম, সৌদি আরব
প্রকাশিত : ২১:৫১, মে ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১২, মে ২৬, ২০১৯

সৌদি আরবের রিয়াদে আওয়ামী পরিবারের ইফতারে রাষ্ট্রদূত গোলাম মসীহ

ওআইসি’র শীর্ষ সম্মেলনে যোগ দিতে আগামী ৩০ মে সৌদি আরবে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেছেন, সৌদি আরবে এটি হবে প্রধানমন্ত্রী হিসেবে তার পঞ্চম সফর। তিনি বলেন, সৌদি বাদশাহর রাজকীয় আমন্ত্রণে প্রধানমন্ত্রীর এই সফরে বাংলাদেশের জন্য আরও বেশ কিছু সম্ভাবনা অপেক্ষা করছে আশা করছি। এজন্য প্রবাসীদের আরও কিছুদিন ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

শনিবার (২৫ মে)  রিয়াদে আওয়ামী পরিবারের সাতটি সংগঠন আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

রিয়াদের দাব্বাব হোটেল হলরুমে আয়োজিত এই মাহফিলে রাষ্ট্রদূত আরও বলেন, সৌদি মহামান্য বাদশা এবং মাননীয় যুবরাজ যেসব পরিকল্পনা গ্রহণ করেছেন তাতে দেশটির উন্নয়নের পাশাপাশি প্রবাসীদের জন্য বিস্তর কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। প্রবাসীদের মর্যাদা ও অবস্থানগত বিষয়ে আরও ভালো কিছু হওয়ার সম্ভাবনাও রয়েছে।

গোলাম মসীহ  বলেন, এর আগে এ দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চারবার সফর করেছিলেন। সেসব সফরের মধ্য দিয়ে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য, শিল্প খাত, ইনভেস্টমেন্ট এবং সামরিক খাতে যেসব চুক্তি এবং সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে তাতে বাংলাদেশের মানুষ এর সুফল ইতোমধ্যেই পেতে শুরু করেছে। আগামী ৩১ মে মক্কায় অনুষ্ঠেয় ওআইসি সম্মেলনে যোগ দিতে একদিন আগে (৩০ মে) আবারও সৌদি আরবে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এই সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি সৌদি মহামান্য বাদশা এবং যুবরাজ এর সঙ্গে বৈঠকে মিলিত হবেন। আশা করছি, এবারের সফরে দু’দেশের বন্ধুত্ব ও ভ্রাতৃপ্রতীম সম্পর্কের গতিধারায় বাংলাদেশের জনশক্তি খাতের আরও বেশি সম্প্রসারণ ঘটবে। এজন্য তিনি প্রবাসীদের ধৈর্য ধরার আহবান জানিয়ে সামনে আরও বেশি ভালো দিন আসছে বলে মন্তব্য করেন।

ইফতার মাহফিলটি আয়োজন করে রিয়াদের সাত সংগঠনের মধ্যে রিয়াদ আওয়ামী পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, আওয়ামী যুবলীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ ও মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ।

এতে সভাপতিত্ব করেন আওয়ামী পরিষদের সভাপতি এমআর মাহবুব। যৌথভাবে সঞ্চালনায় ছিলেন যুবলীগের সভাপতি এমএ জলিল রাজা ও পরিষদের সাংগঠনিক সম্পাদক আলী নূর ইসলাম রনি।

এতে বিশেষ অতিথিরা ছিলেন দূতাবাসের ইকনোমিক মিনিস্টার ড. আবুল হাসান, স্বাচিপ সভাপতি ডা. ইমরত হোসেন, ইঞ্জিনিয়ার কাওসার আহমেদ, রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. মনিরুল ইসলাম, রিয়াদে বাংলা স্কুলের চেয়ারম্যান মোস্তাক আহমেদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. শাহআলম, ঢাকা প্রবাসী অ্যাসোসিয়েশন (ডিপিএ)-র সভাপতি গাজি সাঈদ, ঢাকা অ্যালামনাই অ্যাসোসিয়েশন রিয়াদ চ্যাপ্টারের সাধারণ সম্পাদক কবি শাহজাহান চঞ্চল, বাংলা স্কুলের অধ্যক্ষ মো. আফজাল হোসেন, ইংরেজি স্কুলের চেয়ারম্যান ডা. এহসানুল হক, আওয়ামী পরিষদের উপদেষ্টা সৈয়দ আনিসুর রহমান, নারায়ণগঞ্জ বিজনেস কমিউনিটির নেতা সাইফুল ইসলাম প্রমুখ।

রাষ্ট্রদূত গোলাম মসীহ রমজানের পবিত্রতা রক্ষায় বিদেশের মাটিতে সবাইকে সচেতন হয়ে কাজ করার কথা বলেন। এছাড়া প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার আহ্বান জানিয়ে রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত ২০৪১-এ উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়কে এগিয়ে নিতে প্রবাসী হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে ইতিহাসের অংশীদার হতে হবে আমাদের।

এর আগে রাষ্ট্রদূতকে ফুল দিয়ে স্বাগত জানায় আওয়ামী পরিবারের সাত সংগঠনের শিশু-কিশোররা। এতে দূতাবাসের ইকনোমিক মিনিস্টার ড. আবুল হাসানও বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের সভাপতি এম আর মাহবুব ইফতার মাহফিলে রাষ্ট্রদূতের উপস্থিতির জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমরা রিয়াদের আওয়ামী পরিবার দূতাবাসের যে কোনও সহযোগিতায় কাজ করার জন্য সব সময়ে প্রস্তুত আছি। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করার জন্য রিয়াদে আওয়ামী পরিবারের সম্মিলিত সাত সংগঠনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ইফতার মাহফিলে বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি নিয়ে পরম করুণাময় আল্লাহর কাছে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুস সালাম।

 

/টিএন/

লাইভ

টপ