নাগরিকদের নিরাপত্তা বিঘ্নিত করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৪৩, মে ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৫৬, মে ২৬, ২০১৯

দুস্থদের মধ্যে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

রাজধানীতে নাগরিকদের নিরাপত্তা বিঘ্নিত করার চেষ্টা করা হলে তার বিরুদ্ধে পুলিশ কঠোর ব্যবস্থা গ্রহণ করবে বলে হুঁশিয়ারি জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। রবিবার (২৬ মে) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ হুঁশিয়ারি জানান তিনি।

কমিশনার নাগরিকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমরা চাই চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, অজ্ঞান পার্টি এদেরকে আপনারা প্রতিহত করবেন। এদের খবর আমাদের দেবেন। যাতে করে আমরা তাদের গ্রেফতার করে আদালতে বিচারার্থে কাঠগড়ায় দাঁড় করাতে পারি। এই ঢাকায় নাগরিকদের নিরাপত্তা বিঘ্নিত করার দুঃসাহস কেউ দেখালে, তার বিরুদ্ধে পুলিশ কঠোর ব্যবস্থা নেবে।

ঈদযাত্রা ও  ঈদ উদযাপন নিরাপদ করতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ নজরদারি করছে বলে জানিয়েছেন তিনি। ডিএমপি কমিশনার বলেন, আমরা আপনাদের সঙ্গে আছি, আপনাদের পাশে আছি, আপনারা নির্বিঘ্নে ঈদ উদযাপন করুন, উৎসব করুন।

ঈদ উপলক্ষে মার্কেট, শপিং মল, বাস টর্মিনাল, লঞ্চ-ঘাট ও রেল স্টেশনে অনেক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান কমিশনার। তিনি বলেন, পুলিশের টহল বাড়ানো হয়েছে, যাতে করে গভীর রাত পর্যন্ত কেনাকাটা করে নগরবাসী নিরাপদে বাসায় ফিরতে পারে। ঈদে ঢাকা শহর ফাঁকা হয়ে যাবে। এই ফাঁকা শহরে আমাদের পাহারা থাকবে, বাসা-বাড়ি, ব্যবসায়ী প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ড থাকবে, আমরাও থাকবো। সবাই মিলে একটা নিরাপত্তা বলয় করবো। থাকবে নিরাপত্তা চেকপোস্ট, তল্লাশি ও রাস্তায় ব্যারিকেড ব্যবস্থা।

দুস্থদের মধ্যে ঈদবস্ত্র বিতরণ করছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

এসময় মাদক ব্যবসায়ীদের কঠোর হাতে দমন করার কথাও জানান তিনি। তিনি বলেন, আমরা জঙ্গিবাদকে যেভাবে নিয়ন্ত্রণ করেছি, মাদককেও সেভাবে নিয়ন্ত্রণ করবো।

তেজগাঁও বিভাগে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ১৫ শত পিস ও মিরপুর বিভাগের শেরেবাংলা স্টেডিয়ামের ৪ নং গেইট সংলগ্ন এলাকায় ২ হাজার পিস ঈদবস্ত্র (শাড়ি, লুঙ্গি, ও ছোট বাচ্চাদের পোশাক) বিতরণ করা হয়।

ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন, যুগ্ম পুলিশ কমিশনার (সদর দপ্তর) মহা. আশরাফুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম, তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার, মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার মাসুদ আহম্মাদসহ ডিএমপির ঊর্ধ্বতনরা উপস্থিত ছিলেন।

 

 

/আরজে/টিএন/

লাইভ

টপ