অভিনেত্রী নওশাবার বিরুদ্ধে দায়ের মামলার শুনানি ২৮ মে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:০২, মে ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:০৮, মে ২৭, ২০১৯

নওশাবা

অভিনেত্রী নওশাবা আহমেদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আগামী মঙ্গলবার (২৮ মে) শুনানি অনুষ্ঠিত হবে। এ মামলায় গত ১২ মে ঢাকা মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

মামলাটির তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের পুলিশ পরিদর্শক শওকত আলী সরকার আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে তিনি বলেন, নওশাবা আহমেদ ইচ্ছাকৃত ও পরিকল্পিতভাবে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে ও জনসাধারণের অনুভূতিতে আঘাত করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ এবং প্রচার করেন।  এ কারণে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধনী) এর ৫৭ (২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

এ অভিযোগপত্রে ২০ জনকে সাক্ষী করা হয়।

গত বছরের ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। গত ৫ আগস্ট এ আসামির চার দিন এবং ১০ আগস্ট দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। মামলাটিতে গত ২১ আগস্ট জামিন পান নওশাবা।

মামলার এজাহারে বলা হয়, গত বছরের ৪ আগস্ট শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ান অভিনেত্রী নওশাবা আহমেদ। ফেসবুক থেকে তিনি লাইভে বলেন, ‘জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে। একজনের চোখ উঠিয়ে ফেলা হয়েছে এবং চার জনকে মেরে ফেলেছে।’ তার এই উসকানিমূলক বক্তব্যের কারণে র‌্যাব-১ এর ডিএডি মো. আমিনুল ইসলাম উত্তরার পশ্চিম থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন।

 

/টিএইচ/টিএন/

লাইভ

টপ