প্রতারকচক্রের মূলহোতা তানিয়া গ্রেফতার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪৩, মে ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৪০, মে ২৭, ২০১৯

প্রতারক চক্রের মূলহোতা তানিয়াফাঁদে ফেলে অভিনব কায়দায় প্রতারণা করে সম্পদ হাতিয়ে নেওয়া একটি চক্রের মূলহোতা তানিয়াসহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার (২৬ মে)  ডিবি উত্তরের গুলশান জোনাল টিম উত্তরা ৭নং সেক্টরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় তানিয়ার ব্যাগ থেকে প্রায় ৬ ভরি ওজনের বিভিন্ন স্বর্ণালংকার এবং দেড় লাখ টাকা ও প্রতারণায় ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়।

বাকিরা হলো− গাড়িচালক কালাম, সহযোগী আসিফ, দুলারী ওরফে আফসানা। একই সময়ে উত্তরার একটি শপিংমলের স্বর্ণের দোকানের কর্মচারী রায়হানকে চোরাই স্বর্ণ ক্রয়ের অপরাধে গ্রেফতার করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিজাত এলাকায় বিভিন্ন পার্টি সেন্টারে অভিনব কায়দায় বিত্তশালীদের সঙ্গে পরিচিত হয়ে তাদের বাসা পর্যন্ত যাওয়ার ব্যবস্থা করতো তানিয়া। এরপর সুযোগ বুঝে চুরি করে সরে পড়তো।

উদ্ধার হওয়া স্বর্ণালংকারসম্প্রতি বসুন্ধরা আবাসিক এলাকার দুটি বাসায় স্বর্ণালংকার এবং নগদ অর্থ চুরির ঘটনায় করা মামলা নিয়ে কাজ শুরু করেন গোয়েন্দারা। অনুসন্ধানে জানা গেছে, দুটি বাসায় ভিন্ন ভিন্ন কৌশলে এই চুরি করেছে তানিয়া ও তার সহযোগীরা। প্রথম বাসার বাড়িওয়ালার ছেলের বন্ধুর মাধ্যমে আগে একবার ওই বাসায় গিয়েছিল তানিয়া। এরপর সময় সুযোগ বুঝে কৌশলে বাসায় প্রবেশ করে। দ্বিতীয় বাসায়ও ঢোকার সময় তানিয়া আশ্রয় নেয় ভিন্ন আরেক কৌশলের। সাধারণত চুরি করতে যাওয়ার সময় তানিয়া উবার ড্রাইভার কালাম, আরেক সহযোগী গাড়িচালক (আসিফ) ও আফসানাকে সঙ্গে রাখতো। 

/ইউআই/এসটি/এমএমজে/

লাইভ

টপ