ঢাকা কমার্স কলেজে বিজ্ঞান বিভাগ চালু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:১৯, মে ৩০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৮, মে ৩০, ২০১৯

উচ্চ মাধ্যমিক শ্রেণিতে বিজ্ঞান বিভাগ চালু করেছে ঢাকা কমার্স কলেজ। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ থেকে ঢাকা কমার্স কলেজে উচ্চ মাধ্যমিক শ্রেণিতে ব্যবসায় শিক্ষা শাখার পাশাপাশি বিজ্ঞান শাখাতেও শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। এছাড়া কলেজে বিজ্ঞান ভবন উদ্বোধন করা হয়েছে।

সম্প্রতি ১৫তলা বিজ্ঞান ভবন উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। অনুষ্ঠানে ঢাকা কমার্স কলেজের অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকা কমার্স কলেজ দর্পণ’ উদ্বোধন করেন তিনি। এছাড়া অনলাইনে ভর্তি ও টিউশন ফি পরিশোধের ব্যবস্থা উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ ও প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষা বিস্তারে বাস্তবমুখী কর্মসূচি হাতে নিয়েছে। এখন জীবন বিজ্ঞান ছাড়া চলবে না। প্রত্যেকটা বিষয়ে বিজ্ঞান লাগে। জ্ঞান এক জায়গায় বসে থাকে না। জীবনকে সার্থক করে গড়ে তুলতে হলে টেকনোলজির চর্চা করতে হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেন, বিজ্ঞান হচ্ছে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ বিষয়। বিজ্ঞানে অগ্রগতি ও উন্নয়ন মানুষের জীবনকে অনেক গতিময় করে তুলেছে, মানুষের জীবনকে স্বাচ্ছন্দ্যময় করে তুলেছে, শুধু জীবন নয়, চিন্তা-ভাবনায় সবক্ষেত্রেই বিজ্ঞান মানুষকে যুক্তিবাদী করে তোলে। সেই বিবেচনায় বিজ্ঞান পড়া খুবই জরুরি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক, ঢাকা কমার্স কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান অধ্যাপক ড. সফিক আহমেদ সিদ্দিক, গভর্নিং বডির সদস্য এএফএম সরওয়ার কামাল, অধ্যক্ষ শফিকুল ইসলাম প্রমুখ। 

/সিএ/এএ/এমএমজে/

লাইভ

টপ