নাইজেরিয়ার শিক্ষার্থীদের বাংলাদেশের গল্প শোনালেন হাইকমিশনার

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০৫:২৬, জুন ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৫:৩৪, জুন ১১, ২০১৯

নাইজেরিয়ার শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে হাইকমিনার শামীম আহসাননাইজেরিয়ার শিক্ষার্থীদের বাংলাদেশের সাফল্যের গল্প শুনিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান। সোমবার (১০) নাইজেরিয়ার রাজধানী আবুজার গ্রাতেম মন্টেসরি স্কুলের শিক্ষার্থীদের একটি দল বাংলাদেশ হাইকমিশন পরিদর্শন গেলে শামীম আহসান তাদের বাংলাদেশ সম্পর্কে বলেন। নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশন এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৮ শিক্ষার্থী ও চার জন শিক্ষক বাংলাদেশ হাইকমিশনে গেলে শামীম আহসান তাদের স্বাগত জানান। তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধ, ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি, উন্নয়ন, অভিযাত্রা, সাম্প্রদায়িক সম্প্রীতিসহ আন্তর্জাতিক ক্ষেত্রে গঠনমূলক ভূমিকার কথা তুলে ধরেন।

বক্তব্য দেন হাইকমিশনার শামীম আহসানসংগীত, ক্রীড়া, খাবার, ফুটবল ও ক্রিকেটসহ বিভিন্ন বিষয়ে বাংলাদেশের মানুষের অনুরাগের কথা তুলে ধরেন হাইকমিশনার। ঐতিহ্যগতভাবে আমাদের সহিষ্ণু মনোভাব, ধর্মনিরপেক্ষ চেতনা ও শান্তির প্রতি অঙ্গীকারের কথাও তুলে ধরেন তিনি।

এ সময় নাইজেরিয়ার শিক্ষার্থীদের বাংলাদেশের ওপর একটি প্রামাণ্য চিত্র দেখানো হয়, যা তাদের মনোযোগ আকর্ষণ করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত অসমাপ্ত আত্মজীবনী বইসহ আরও কিছু বই তাদের স্কুলের গ্রন্থাগারের জন্য দেওয়া হয়।

প্রামাণ্য চিত্র দেথছেন শিক্ষার্থী, শিক্ষক ও শামীম আহসানস্কুলের প্রধান শিক্ষক কানমি ওদুকালে হাইকমিশনারকে তথ্যসমৃদ্ধ আয়োজনের জন্য ধন্যবাদ জানান এবং এ ধরনের উদ্যোগ দু’দেশের জনগণের মধ্যে গভীরতর সম্পর্ক সৃষ্টির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও অভিমত ব্যক্ত করেন।

/আইএ/

লাইভ

টপ