বিএসএমএমইউ-তে আন্দোলনকারীদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ১৮ জুলাই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪৫, জুন ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪৯, জুন ১২, ২০১৯

বিএসএমএমইউবঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগ পরীক্ষা বন্ধের দাবিতে আন্দোলনকারী চিকিৎসকদের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। এর জন্য ১৮ জুলাই দিন ধার্য করা হয়েছে।

বুধবার (১২ জুন) মামলার এজাহারটি শাহবাগ থানার পুলিশ ঢাকা মহানগর হাকিম আদালতে পাঠায়। পরে বিচারক ধীমান চন্দ্র মন্ডল মামলার এজাহারের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন।

এরআগে, মঙ্গলবার (১১ জুন) বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের নামে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টিসহ ভিসির কার্যালয় ভাঙচুরের অভিযোগ এনে বিএসএমএমইউ’র ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করেন। মামলায় ১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪০ জনকে আসামি করা হয়।

উল্লেখ্য, গত ২০ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ১২ মে ফল প্রকাশ হয়। ফল প্রকাশের পর বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ শুরু করেন শতাধিক প্রার্থী। তাদের অভিযোগ, ভর্তি পরীক্ষার ফলাফলে নজিরবিহীন অনিয়ম হয়েছে, উপাচার্য ও পরীক্ষা নিয়ন্ত্রকসহ তাদের স্বজনদের নিয়োগ দিতে ফলাফল টেম্পারিং করা হয়েছে। পরে প্রার্থীদের আন্দোলনের মুখে মঙ্গলবার নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। তবে রাতে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা করা হয়।

আরও পড়ুন:
বিএসএমএমইউ-তে আন্দোলনকারীদের নামে এবার মামলা

বিএসএমএমইউতে নিয়োগ স্থগিত

 

 

 

/টিএইচ/টিটি/

লাইভ

টপ