প্রস্তাবিত বাজেট ধনী-দরিদ্রের বৈষম্য কমাবে: বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:০৯, জুন ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:১৩, জুন ১৪, ২০১৯

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাবেশপ্রস্তাবিত বাজেটকে উন্নয়ন, গণমুখী, জনবান্ধব ও ধনী-দরিদ্রের বৈষম্য কমানোর বাজেট বলে আখ্যায়িত করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। শুক্রবার (১৪ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে জোটের সদস্যরা এসব কথা বলেন।

সমাবেশে জোটের নেতারা বলেন, জনগণের প্রতি মমত্ববোধ থেকে এবং উন্নয়নের ধারাকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার চমকপ্রদ একটি বাজেট পেশ করেছে। বাজেটে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা বেড়েছে। সমৃদ্ধির হার উচ্চাকাঙ্ক্ষী হলেও অতীতের ধারাবাহিকতায় তা অর্জন সম্ভব।

বক্তারা দাবি করেন, এই বাজেটে ধনী-গরীবের বৈষম্য কমবে। এতে সাধারণ মানুষের ওপর বাড়তি কোনও চাপ পড়বে না। বাজেট বাস্তাবায়ন হলে জনগণের কল্যাণ ও দেশের অগ্রগতি সাধিত হবে। এটি উন্নয়ন, গণমুখী ও জনবান্ধব বাজেট।

বাজেটের সমালোচনাকারীদের উদ্দেশে বক্তারা বলেন, যারা এই বাজেটের সমালোচনা করছেন তারা সব সময়ই সরকারের সমালোচনায় মেতে থাকেন। তাদের কাজই হচ্ছে সমালোচনা করা। তারা ভালো-মন্দ দেখেন না। তাদের জন্মই হয়েছে সমালোচনা করার জন্য।

সমাবেশে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি কণ্ঠশিল্পী রফিকুল আলম, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, চিত্রনায়িকা শাহনুর, কবি রবীন্দ্র গোপ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

/এইচএন/টিটি/

লাইভ

টপ