ঈদের আগে ও পরে ১৫৩ দুর্ঘটনায় নিহত ২০১

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৩, জুন ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৪৬, জুন ১৪, ২০১৯


সড়ক দুর্ঘটনাঈদুল ফিতরের আগে ও পরে ১৪ দিনে সারাদেশে ১৫৩টি দুর্ঘটনায় ২০১ জন নিহত হয়েছেন। আর আহত হয়েছে ৪০৯ জন। শুক্রবার (১৪ জুন) বিকালে রোড সেফটি ফাউন্ডেশন থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।  

সংগঠনটির নির্বাহী পরিচালক সাইদুর রহমান স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, দেশে সড়ক পথে দুর্ঘটনা ঘটেছে ১৪৮টি। এতে নিহত হয়েছেন ১৯৭ জন এবং আহত ৪০২ জন। এর মধ্যে মোটরসাইকেল দুর্ঘটনায় ৪৫ জন, রেলপথে তিনটি দুর্ঘটনায় তিন জন নিহত এবং নৌপথে দু’টি দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন।
ফিটনেসবিহীন যানবান, অতিরিক্ত গতি ও ওভারটেক করার প্রবণতা, অদক্ষ চালক দিয়ে গাড়ি চালানো, বিশ্রামহীনভাবে গাড়ি চালানো, সড়ক-মহাসড়কে নসিমন-করিমন-ইজিবাইক এবং মোটরসাইকেলের বেপরোয়াভাবে চলাচল এবং যাত্রী ও পথচারীদের অসচেতনতার কারণেই এসব দুর্ঘটনা ঘটেছে বলেও প্রতিবেদনে তুলে ধরা হয়েছে।
রোড সেফটি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইদুর রহমান বলেন, ২৯ মে থেকে ১১ জুন পর্যন্ত দেশের বিভিন্ন দৈনিক পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল এবং টেলিভিশন চ্যানেলের সংবাদ ও তথ্যের ভিত্তিতে সড়ক প্রতিবেদনটি প্রকাশ করা হয়।
এসব দুর্ঘটনা রোধে ফাউন্ডেশনের পক্ষ থেকে কিছু সুপারিশ দেওয়া হয়েছে। এগুলো বাস্তবায়ন করলে দুর্ঘটনা কমবে বলে তারা আশা প্রকাশ করেছে।



/এসজেএ/এসটি/

লাইভ

টপ