জেএমবি’র ৩ নারী সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫১, জুন ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫৩, জুন ১৬, ২০১৯





জেএমবিঢাকার আজিমপুর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে গ্রেফতার নিষিদ্ধ ঘোষিত জঙ্গিগোষ্ঠী জেএমবি’র তিন নারী সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন ট্রাইব্যুনাল।
রবিবার (১৬ জুন) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ অভিযোগ গঠন করেন। পাশাপাশি আগামী ২৪ জুলাই সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত।
এই ৩ নারী জঙ্গি হলো জেএমবির সমন্বয়ক তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, নুরুল ইসলাম ওরফে মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং বাশারুজ্জামান ওরফে চকলেটের স্ত্রী শায়লা আফরিন।
এদিন এই তিন আসামিকে কারাগারে থেকে আদালতে হাজির করা হয়। এরপর বিচারক আসামিদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে। আসামিদের পক্ষে কোনও আইনজীবী ছিলেন না।
ঢাকার আজিমপুরে ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর রাতে জঙ্গি আস্তানায় অভিযানে সময় আত্মঘাতী বিস্ফোরণ ঘটানো হয়। এতে নিহত হয় তানভীর কাদেরী। গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয় তিন জঙ্গির স্ত্রী খাদিজা, প্রিয়তি ও শায়লাকে।
এ ঘটনায় ২০১৬ সালের ১১ সেপ্টেম্বর কাউন্টার টেররিজম ইউনিটের উপপরিদর্শক মো. দেলোয়ার হোসেন লালবাগ থানায় মামলা দায়ের করেন। ২০১৭ সালের ১০ ডিসেম্বর মামলাটি তদন্ত করে কাউন্টার টেররিজম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার মো. আহসানুল হক আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

/টিএইচ/এইচআই/

লাইভ

টপ