বিএসএমএমইউ’র মেডিক্যাল অফিসার নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবিতে মানববন্ধন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৭, জুন ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৩, জুন ১৭, ২০১৯

মানববন্ধনবঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবি জানিয়েছেন আন্দোলনরত চিকিৎসকেরা। সোমবার (১৭ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অনুষ্ঠিত মানববন্ধন থেকে তারা এই দাবি জানান। 

আন্দোলনরত চিকিৎসক মাঈদুল হাসান শিপন বলেন, ‘গতকাল স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)-এর নেতারা এই নিয়োগ পরীক্ষা বাতিলসহ অন্যান্য দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন। আমরা তাদের এই আল্টিমেটামের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছি। আজ আমরা টিএসসির সামনে অবস্থান ধর্মঘট করেছি। আমরা কর্তৃপক্ষের পদক্ষেপের অপেক্ষায় আছি।’ তিনি বলেন, ‘আমরা গত ১৫ জুন কর্তৃপক্ষের কাছে তথ্য অধিকার আইনে কিছু তথ্য চেয়ে আবেদন করেছি। তারা আমাদের আবেদনপত্র গ্রহণ করেছে। কিন্তু  কোনও তথ্য দেয়নি। এছাড়া তারা বিভিন্ন ভিডিও ফুটেজ অনলাইনে ছেড়েছে কিন্তু চিকিৎসকদের ওপর হামলার এবং ককটেল রাখার ভিডিও দেয়নি। তাই আমরা এই বিষয়টি নিয়ে শঙ্কায় আছি। কারণ ভিডিও ফুটেজ থাকলে সব ধরনের ফুটেজই তো থাকার কথা।’

উল্লেখ্য, বিএসএমএমইউতে চিকিৎসক নিয়োগে অনিয়মের অভিযোগ করে ওই নিয়োগ-প্রক্রিয়া বাতিলের দাবিতে সারাদেশের মেডিক্যাল কলেজগুলোতে শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন। সোমবারও সিলেট ও বরিশালের মেডিক্যাল কলেজে এই প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

এরআগে বিএসএমএমইউ’র মেডিক্যাল অফিসার (চিকিৎসক) নিয়োগে গত ২২ মার্চ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১২ মে লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। পরবর্তী সময়ে ভাইভা পরীক্ষার তারিখ দিলেও তা আন্দোলনের মুখে স্থগিত করেছে কর্তৃপক্ষ।

 

/টিওয়াই/এমএনএইচ/

লাইভ

টপ