ভুয়া ম্যাজিস্ট্রেটের ৬ মাস জেল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২১, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৩, জুন ১৮, ২০১৯

 

এক বছর ধরে ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণা করে আসছিল মোহাম্মদ বিন জহির সুমন ভুঁইয়াঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সেজে টাকা দাবি করে সে। টাকা না পেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করারও হুমকি দেয়। ভুয়া এই ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বিন জহির সুমন ভুঁইয়াকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের ভ্রাম্যমাণ আদালত।



মঙ্গলবার (১৮ জুন) বেলা ৩টা দিকে গুলশান এভিনিউর একটি রেস্তোরাঁ থেকে সুমন ভুঁইয়াকে গ্রেফতার করা হয়। পরে কারাদণ্ড দেওয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মোহাম্মদ বিন জহির সুমন ভুঁইয়া নিজেকে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার পরিচয় দিয়ে রেস্তোরাঁ ম্যানেজারের কাছে ১০ হাজার টাকা দাবি করেন। রেস্তোরাঁ ম্যানেজারের সন্দেহ হলে তিনি কৌশলে তাকে আটকে রেখে আমাকে জানান। ঘটনার সত্যতা পেয়ে তাকে আটক করে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।’
সাজিদ আনোয়ার জানান, মোহাম্মদ বিন জহির সুমন ভূঁইয়া নিজেই স্বীকার করে, সে প্রায় এক বছর ধরে ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণা করে আসছিল। তার কাছে থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ২টি স্মার্টফোন ও ১১ হাজার টাকা জব্দ করা হয়। ভুয়া পরিচয় ও প্রতারণা করার অপরাধে দণ্ডবিধির ১৭১ ধারা অনুযায়ী তাকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

/এসএস/এইচআই/

লাইভ

টপ