জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়ের নথি হাইকোর্টে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪০, জুন ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৫, জুন ২০, ২০১৯

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়ের নথি হাইকোর্টে পৌঁছেছেবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের নথি হাইকোর্টে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) দুপুরের পর ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালত থেকে এ নথি পাঠানো হয়।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মোকাররম হোসেন বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত ২০১৮ সালের ২৯ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান এ দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে খালেদা জিয়াকে ১০ লাখ টাকা জরিমানা এবং ওই ট্রাস্টের নামে কেনা কাকরাইলের ৪২ কাঠা জামি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দেন।

এ মামলার অপর আসামি সাবেক এ প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, তার একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানকেও একই কারাদণ্ড দেন আদালত।

উল্লেখ্য, গত ২০১১ সালের ৮ আগস্ট দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলাটিতে ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। পরে ২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতের তৎকালীন বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন। 

/টিএইচ/টিটি/এমএমজে/

লাইভ

টপ