বুড়িগঙ্গায় নৌকাডুবিতে নিখোঁজ ভাই-বোনের লাশ উদ্ধার

Send
কেরানীগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৫:২০, জুন ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪২, জুন ২১, ২০১৯

 বুড়িগঙ্গা নদীর সদরঘাটের ওয়াইজঘাট এলাকায় নৌকাডুবির পাঁচ ঘণ্টা পর নিখোঁজ ভাই বোনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নৌকাডুবিতে প্রাণ হারানো দুই শিশু হলো- মেশকাত (১২) ও তার বোন নুসরাত (৭)। শুক্রবার (২১ জুন) দুপুরে ওয়াইজঘাট এলাকার একটি পন্টুনের পাশ থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ উদ্ধারকৃত লাশ দুটির সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করেছে। নিহতের বাবার নাম মো. বাবুল ফরাজী। তাদের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ থানার উত্তমপুর গ্রামে।

সদরঘাট নৌ-থানার ওসি মো. রেজাউল করিম ভূইয়া জানান, শামীম নামে এক ব্যক্তি তার বোন জোসনা বেগম ও বোনের তিন সন্তান নুসরাত, মেশকাত ও এক বছর বয়সী নুসাইবাকে নিয়ে ওয়াইজঘাট এলাকা থেকে খেয়া নৌকাযোগে কেরানীগঞ্জের আলম টাওয়ারঘাট এলাকায় যাচ্ছিলো। এ সময় পূবালী-৫ লঞ্চের ধাক্কায় যাত্রীবাহী ওই নৌকাটি ডুবে যায়। পরে শামীম, জোসনা ও শিশু নুসাইবাকে উদ্ধার করা হয়। তবে নুসরাত ও মেশকাত নদীতে তলিয়ে যায়।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের ঢাকা জোনের উপ-পরিচালক দেবাশীষ বর্মনের নেতৃত্বে একদল ডুবুরি, নৌ-পুলিশ ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে যৌথভাবে তাদের উদ্ধার অভিযানে নামে। পাঁচ ঘণ্টা পর দুই শিশুর লাশ ওয়াইজঘাটের পাশের একটি পন্টুনের কাছ থেকে উদ্ধার করা হয়।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার এস আই সাক্রাতুল ইসলাম জানান, পরিবারের অনুরোধে এবং তাদের কোনও অভিযোগ না থাকায় শিশুদের লাশ শুধু সুরতহাল রিপোর্ট তৈরি করে হস্তান্তর করা হয়েছে।

/টিটি/এমওএফ/

লাইভ

টপ