রেল দুর্ঘটনায় দায়ীদের শাস্তির দাবি যাত্রী কল্যাণ সমিতির

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪৭, জুন ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫২, জুন ২৪, ২০১৯





মৌলভীবাজারের কুলাউড়ায় আন্তঃনগর ট্রেন উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।
সোমবার (২৪ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এ দাবি জানান। তিনি দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করার দাবি জানিয়েছেন।
রবিবার (২৩ জুন) দিবাগত রাত ১১টা ৫০ মিনিটের দিকে কুলাউড়ায় একটি ব্রিজ অতিক্রমের সময় সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেসের ৫টি বগি ছিটকে পড়ে। এর মধ্যে একটি ব্রিজের নিচে পড়ে যায়। এতে চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শতাধিক।
যাত্রী কল্যাণ সমিতির বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ রেলওয়ের পদে পদে অনিয়ম, দুর্নীতি, লুটপাট ও দায়িত্বে গাফিলতির মহোৎসব চলছে। দুর্নীতিবাজরা পুরস্কৃত হচ্ছে, সৎ কর্মকর্তারা কোণঠাসা হয়ে পড়ছে। যাত্রী সেবার মান ও ট্রেনের গতি গাণিতিক হারে নিম্নমুখী হচ্ছে। অথচ সরকার রেলকে গতিশীল করতে ৫০টির মতো যাত্রীবান্ধব প্রকল্পে প্রায় এক লাখ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।
সরকারের নির্বাচনি অঙ্গীকার দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির বাস্তবায়ন করে এসব প্রকল্পে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতের দাবি জানানো হয় বিবৃতিতে।
এতে বলা হয়, দুর্ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে দ্রুত বিচারের মুখোমুখি করা হোক। হতাহত ব্যক্তিদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ ও যথাযথ চিকিৎসা দেওয়ার দাবিও জানানো হয়েছে বিবৃতিতে।

/এসএস/এইচআই/

লাইভ

টপ