নতুন অডিও’র তদন্ত হবে: দুদক চেয়ারম্যান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৩, জুন ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪৬, জুন ২৪, ২০১৯

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ (ফাইল ছবি)



পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমান ও দুর্নীতির দমন কমিশনের (দুদক) বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরের ঘুষ কেলেঙ্কারির (অডিও) ঘটনার সঙ্গে ঘুষ লেনদেনের নতুন অডিও’র ঘটনাও তদন্ত হবে বলে জানিছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। সোমবার (২৪ জুন) বিকালে সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি। 

প্রসঙ্গত, রবিবার (২৩ জুন) বাংলা ট্রিবিউনে লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা? শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। নয়াপল্টনের হোটেল ভিক্টোরির ২১১ নম্বর রুমে পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমান, অবসর প্রস্তুতিকালীন ছুটিতে থাকা দুদক পরিচালক আব্দুল আজিজ ভূইয়া এবং যুক্তরাজ্য ও বাংলাদেশের দ্বৈত নাগরিক আব্দুল দয়াছের মধ্যে ঘুষ লেনদেনের কথোপকথনের গোপন অডিও রেকর্ডের সূত্র ধরে প্রতিবেদনটি করা হয়। ওই প্রতিবেদনে প্রকাশিত অডিও রেকর্ডগুলোর কথোপকথনে দুদক চেয়ারম্যানসহ ৬ জনের নাম আলোচিত হয়। 
প্রকাশিত এ প্রতিবেদন নিয়ে দুদকের আপত্তি আছে কিনা ও সংস্থাটি মামলায় যাবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইকবাল মাহমুদ সেরকম সম্ভাবনার কথা নাকচ করে দেন। তিনি বলেন, ‘আমার বহু আত্মীয়-স্বজন আছেন,পরিচিত জন আছেন। তার মানে এই না যে আমি তাদের দ্বারা প্রভাবিত হই। আর দুদকের নাম ভাঙিয়ে যাতে কেউ প্রতারণা করতে না পারে সেজন্য গত দেড় বছরে অন্তত ৮টি সার্কুলার প্রচার করা হয়েছে। আপনাদের সেসব জানতে হবে, জানাতে হবে।’ 

/ডিএস/টিএন/এমওএফ/

লাইভ

টপ