ক্র্যাবের সাবেক সভাপতি আখতারুজ্জামান লাবলুর দাফন সম্পন্ন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩৭, জুলাই ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩৭, জুলাই ০৯, ২০১৯

ক্র্যাবের সাবেক সভাপতি আখতারুজ্জামান লাবলু

অন্তিম শয়ানে শায়িত হলেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টর্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)-এর সাবেক সভাপতি ও দৈনিক ভোরের কাগজের প্রধান প্রতিবেদক সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু। তিন দফা জানাজা শেষে তার মরদেহ মঙ্গলবার (৯ জুলাই) দুপুর আড়াইটার দিকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়। 

এর আগে, মঙ্গলবার বেলা ১১টার দিকে সৈয়দ আখতারুজ্জামান লাবলুর মরদেহ তার দীর্ঘদিনের কর্মস্থল ভোরের কাগজ কার্যালয়ে নেওয়া হয়। সেখানে তার প্রথম জানাজা ও শ্রদ্ধা নিবেদন আনুষ্ঠিত হয়। এরপরে বেলা ১২ টার দিকে সেগুনবাগিচা ক্র্যাব কার্যালয়ের সামনে তার দ্বিতীয় জানাজা ও পরে সেখান থেকে তার মরদেহ জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে নেওয়া হয়। জোহরের পর তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয় প্রেসক্লাবে। পরে সেখান থেকে তার মরদেহ আজিমপুর কবরস্থানে দাফন করা হয়। 

ক্র্যাব কার্যালয়ের সামনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সহ-সভাপতি মিজান মালিক, সাধারণ সম্পাদক দীপু সারোয়াসহ ক্র্যাব নেতৃবৃন্দরা। এরপর শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, যুগ্মসম্পাদক জামিউল আহসান সিপুসহ কার্যনির্বাহী কমিটির নেৃতবৃন্দ, ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, ঢাকাস্থ খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম, ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্টস ফোরাম, পুলিশ সদর দফতর ও র‌্যাব সদর দফতরের প্রতিনিধিরা। 

আখতারুজ্জামান লাবলুর জানাজায় আরও উপস্থিত ছিলেন ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান, ফকরুল আলম কাঞ্চন, এস এম আবুল হোসেন, মধুসূধন মণ্ডল, আবু সালেহ আকন, ইসারফ হোসেন ইসা ও সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, সরোয়ার আলমসহ সাবেক ও বর্তমান নেতৃবৃন্দরা।

উল্লেখ্য, সোমবার (৮ জুলাই) রাত ৯টা ৫০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। আখতারুজ্জামান লাবলু দীর্ঘদিন ধরে লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন। গত শনিবার (৬ জুলাই) বিএসএমএমইউতে চিকিৎসাধীন অবস্থায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। পরেদিন রবিবার বিকাল ৩টায় তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

আখতারুজ্জামান লাবলু ২০০৪ সালে স্টাফ রিপোর্টার হিসেবে ভোরের কাগজে যোগ দেন। এরপর প্রধান অপরাধবিষয়ক প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে ভোরের কাগজের প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব নেন। মৃত্যুর আগ পর্যন্ত এ পদেই ছিলেন তিনি। লাবলু ৮০’র দশকের শেষ দিকে কৃষাণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় শুরু করেন। এরপর দৈনিক সমাচার ও অনলাইন পোর্টাল বিএনএস (বাংলাদেশ নিউজ সার্ভিস)-এ কাজ করেন। ২০০৯ সালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি নির্বাচিত হন তিনি। এরপর একই পদে ২০১০, ১২, ১৩, ১৪ ও ১৬ সালে মোট ৬ বার সভাপতি পদে দায়িত্ব পালন করেন।

 

/এসজেএ/এএইচ/

লাইভ

টপ