ঢাকার ১০৪ জন রিকশাচালককে ‘ক্যাপ ছাতা’ উপহার (ভিডিও)

Send
তামজিদা তুবা
প্রকাশিত : ২৩:৪৫, জুলাই ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৪৬, জুলাই ০৯, ২০১৯

লাইফ সার্ভ বাংলাদেশের সদস্যরা রিকশাচালকদের দেখিয়ে দেন কীভাবে ক্যাপ ছাতা পরতে হবেরাজধানীর বেশকিছু স্থানে রিকশাচালকরা বিনামূল্যে ‘ক্যাপ ছাতা’ পেলেন। তাদের তরে এগিয়ে এসেছে লাইফ সার্ভ বাংলাদেশ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। মঙ্গলবার (৯ জুলাই) তারা এই উদ্যোগ নেয়।

ঢাকার শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন টিএসসি ও ফুলার রোডসহ কয়েকটি স্থানে ১০৪ জন রিকশাচালককে ক্যাপ ছাতা দেওয়া হয়। কয়েকজন রিকশাচালক বাংলা ট্রিবিউনকে জানান, উপহার হিসেবে পাওয়া ক্যাপ ছাতা রোদ-বৃষ্টিতে তাদের উপকারে আসবে।

লাইফ সার্ভ বাংলাদেশের সদস্যরা রিকশাচালকদের যত্নের সঙ্গে দেখিয়ে দেন কীভাবে ক্যাপ ছাতা পরতে হবে। শ্রমজীবী মানুষের সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সংগঠনটির তরুণ-তরুণী সদস্যরা।

লাইফ সার্ভ বাংলাদেশের পরিচালক মো. আজাদ হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঢাকায় রোদে পুড়ে ও বৃষ্টিতে ভিজে অনেক কষ্ট করেন রিকশাচালকরা। প্রায়ই রিকশায় উঠে এমন চিত্র দেখলে বিষণ্ন লাগে। সেখান থেকেই ভাবছিলাম তাদের জন্য কী করা যায়। বেশ কয়েকটি সংগঠনকে ও ব্যক্তিগতভাবে ক্যাপ ছাতা দিতে দেখেছিলাম। তাই আমরাও এই উদ্যোগ নিলাম। এর মাধ্যমে তাদের যদি একটু হলেও রোদ-বৃষ্টি থেকে সুরক্ষায় ভূমিকা রাখতে পারি তাহলে আমাদের ভালো লাগবে।’

/জেএইচ/

লাইভ

টপ