এরশাদের শোকবইতে বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিদের স্বাক্ষর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০১, জুলাই ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৩২, জুলাই ১৬, ২০১৯

শোকবইয়ে তিনজন প্রতিনিধির শোক প্রকাশের নমুনা

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর রাখা শোকবইতে দ্বিতীয়দিনের মতো মঙ্গলবারও (১৬ জুলাই) স্বাক্ষর করেছেন ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের দূতাবাসের প্রতিনিধিরা। জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য জানান।  

তিনি বলেন, বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে এসে তারা শোক বইয়ে স্বাক্ষর করেন তারা।

প্রসঙ্গত, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি ও সেনাশাসক হুসেইন মুহম্মদ এরশাদ গত রবিবার (১৪ জুলাই) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৮৯ বছর। গত ২৬ জুন থেকে এরশাদ সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। হিমোগ্লোবিন স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন তিনি।

বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিদের স্বাক্ষর

জালালী জানান, তুরস্ক, সুইডেন, মালদ্বীপ ও ভ্যাটিক্যান সিটি  রাষ্ট্রদূত, মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাই কমিশনার; থাইল্যান্ড, ওমানের ও জাপানের চার্জ দ্যা অফেয়ার্স, রাশিয়ার প্রথম সচিব; আরব আমিরাত, সৌদি আরব, নেপাল, নরওয়ে ও ফ্রান্স দূতাবাসের প্রতিনিধি বনানী অফিসে এসে শোক বইয়ে স্বাক্ষর করেন।

খন্দকার দেলোয়ার জালালী বলেন, ‘কর্মকর্তারা শোক বইয়ে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া নিজ নিজ দেশের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে হুসেইন মুহম্মদ এরশাদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। রাষ্ট্রদূতরা হুসেইন মুহম্মদ এরশাদের আত্মার শান্তি কামনা করেছেন। পাশাপাশি শোকার্ত পরিবার এবং জাতীয় পার্টির নেতা-কর্মীদের প্রতি সমবেদনা জানান।’

এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং পার্টি চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায়, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা মেজর (অব.) আশরাফ-উদ-দৌলা, মাহমুদুর রহমান, যুগ্মমহাসচিব গোলাম মোহাম্মদ রাজু উপস্থিত ছিলেন।

বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিদের স্বাক্ষর

বুধবার এরশাদের কুলখানি

বুধবার ১৭ জুলাই বাদ আছর গুলশান আজাদ মসজিদে এরশাদের কুলখানি অনুষ্ঠিত হবে। তার রুহের মাগফিরাত কামনায় সবাইকে কুলখানিতে অংশ নিতে অনুরোধ জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব এবং সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি।

 

/এসটিএস/এএইচ/

লাইভ

টপ