মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি বিষয়ের ১৩৮ সহকারী শিক্ষকের পদ সংরক্ষণের নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১০, জুলাই ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১১, জুলাই ১৭, ২০১৯




সুপ্রিম কোর্টসারাদেশের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিসিআরএ) সুপারিশপ্রাপ্ত মাধ্যমিক বিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) ১৩৮ জন সহকারী শিক্ষকের পদ ছয় মাসের জন্য সংরক্ষণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার (১৭ জুলাই) পৃথক দুটি রিটের শুনানি শেষে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

আদালতে শিক্ষকদের রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া। তাকে সহযোগিতা করেন আইনজীবী মো. মনিরুল ইসলাম রাহুল ও মো. মোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনালের এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

পরে ছিদ্দিক উল্ল্যাহ মিয়া বলেন, ‘এ রায়ের ফলে রিট আবেদনকারী ১৩৮ জনের পদ সংরক্ষণ করতে হবে। এসব পদে আর কারও নিয়োগ দেওয়ার সুযোগ থাকলো না। তবে ১৩৮ জনের পদ ছাড়া আইসিটি সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ দিতে আইনি বাধা নেই।’

এরআগে, গত ১৭ ফেব্রুয়ারি ও ২৬ ফেব্রুয়ারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মো. ওমর ফারুক মোল্লাসহ ১৩৮ জন শিক্ষক হাইকোর্টে দুটি পৃথক রিট দায়ের করেন। ওই দুটি রিটের শুনানি শেষে ওই ১৩৮ জন শিক্ষকের যোগদানপত্র কেন গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত। এরপর সে রুলের শুনানি শেষে রায় ঘোষণা করলেন হাইকোর্ট।

/বিআই/এমএনএইচ/

লাইভ

টপ