সুব্রত বাইন পরিচয়ে গণফোরামের নেতার কাছে চাঁদা দাবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১২, জুলাই ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩০, জুলাই ১৭, ২০১৯

গণফোরামের সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিমগণফোরামের সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিমকে চাঁদা চেয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। ভারতীয় একটি নম্বর মোবাইল নম্বর (+০০৯১৮০১৭৮২২৭২৫) থেকে শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে এ চাঁদা দাবি ও হুমকি দেওয়া হয়। এ ঘটনায় মঙ্গলবার (১৬ জুলাই) মতিঝিল থানায় সাধারণ ডায়েরি করেছেন লতিফুল বারী। জিডি নং-১০৬২ ।

লতিফুল বারী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত ৭ জুলাই আনুমানিক সকাল ১০টার দিকে সুব্রত বাইন পরিচয়ে আমার ব্যক্তিগত মোবাইলে ভারতীয় একটি নম্বর থেকে ফোন আসে। ফোনে আমার কাছে চাঁদা দাবি করা হয়। এসময় চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আমার পরিবারের সদস্যদের দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।’

দশ দিন আগে ফোনকলে হুমকি দেওয়ার পর ১৬ জুলাই থানায় সাধারণ ডায়েরি করার প্রসঙ্গে লতিফুল বারী বলেন, প্রথমে ভেবেছিলাম ফেক কল। পরে একই নম্বর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদকে হুমকি দেওয়ার বিষয়টি জেনে মনে হয়েছে, ঘটনাটি থানায় জানানো দরকার।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, আমরা সাধারণ ডায়েরির তদন্ত করছি। ফোনকল চেক করা হচ্ছে।

উল্লেখ্য, তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন প্রায় ১৮ বছর ধরে পলাতক। এরপর থেকে বিভিন্ন সময়ে তার নাম ব্যবহারে করে দেশের বিভিন্ন ব্যক্তিকে ফোন করে চাঁদা দাবি করা হয়।

/আরজে/টিটি/

লাইভ

টপ