শিক্ষা ব্যবস্থাকে শতভাগ ডিজিটাল করা হবে: শিক্ষামন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:২৩, জুলাই ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:২৩, জুলাই ১৮, ২০১৯

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (ফাইল ছবি)

শিক্ষা ব্যবস্থাকে শতভাগ ডিজিটাল করার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (১৭ জুলাই) সন্ধ্যায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত ‘সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৯’ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে একথা জানান।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আমরা কাজ করে যাচ্ছি। শিক্ষা ব্যবস্থাকে শতভাগ ডিজিটাল করা হবে। আমরা বিশ্বাস করি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৩০ সালের মধ্যেই আমরা এসডিজি-৪ এর লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবো।’

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ) ড. অরুণা বিশ্বাস, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক প্রমুখ।

উল্লেখ্য, সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৯ এর জাতীয় পর্যায়ে বছরের সেরা ১২ মেধাবী নির্বাচিত করা হয়েছে। সেরা ১২ জন প্রত্যেকে পাবেন এক লাখ টাকা, কোরিয়া ভ্রমণ, গোল্ড মেডেল, সার্টিফিকেট, ক্রেস্ট, বই এবং ব্যাগ। এছাড়াও ৯৬ জন প্রত্যেকে পাবেন বিশ (২০) হাজার টাকা, মেডেল, সার্টিফিকেট, বই এবং ব্যাগ।

 

/এসএমএ/এএইচ/

লাইভ

টপ