ওজন ও পরিমাপে কারচুপির অভিযোগে ১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:৪৬, জুলাই ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৪৬, জুলাই ১৮, ২০১৯

বিএসটিআই

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ১০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। বুধবার (১৭ জুলাই) নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালিত হয়। বিএসটিআইর উপ-পরিচালক (মেট্রোলজি) ও ডিএমআই বিভাগীয় প্রধান মো. রেজাউল হক এ তথ্য নিশ্চিত করেন।

অভিযুক্ত ১০টি প্রতিষ্ঠানের মধ্যে দিগুবাজার এলাকার মেসার্স আবুল কালামের মুরগির দোকান, মেসার্স সততা ভ্যারাইটিজ স্টোর, মেসার্স সন্তোষ স্টোর, মেসার্স মো. জিয়া উদ্দিন স্টোর, মেসার্স আলিম স্টোর ও মেসার্স জয়তারা ভাণ্ডারের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলার গুলশান মার্কেটের মেসার্স রেহানা চান ফেব্রিক্স ও মেসার্স শফিক ক্লথ স্টোর কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায়; বঙ্গবন্ধু রোড এলাকার মেসার্স চিটাগাং বেকারি চানাচুর পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় এবং বিবি রোড এলাকার মেসার্স প্যারিস বাগেটের পাউরুটি ও কেক পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা দায়ের করা হয়।

বিএসটিআই’র এই অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকারের নেতৃত্বে পরিদর্শক মো. লিয়াকত হোসেন, মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

 

/এসএস/এএইচ/

লাইভ

টপ