সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে দ্বিতীয় দিনেও ঢাবিতে বিক্ষোভ

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৪:২২, জুলাই ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৩৭, জুলাই ১৮, ২০১৯




ঢাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচি
সাত কলেজের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্তি বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১১টা থেকে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে তাদের বিক্ষোভ মিছিল করতে দেখা যায়।

এরআগে, বুধবার (১৭ জুলাই) একই দাবিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচি শেষ করে শাহবাগ মোড় অবরোধ করে রাখেন। আজও বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন তারা। তবে, রাস্তা অবরোধ না করে পরে তারা রাজু ভাস্কর্যের দিকে চলে যান। পূর্বঘোষিত কর্মসূচিতে অনেক শিক্ষার্থীকে ক্লাস-পরীক্ষা বজর্ন করে অংশ নিতে দেখা যায়।

ঢাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচিশিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- যেকোনও মূল্যে সাত কলেজের অধিভুক্তি বাতিল করতে হবে; বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম অটোমেশনের আওতায় নিয়ে আসতে হবে; দুই মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার ফলাফল দিতে হবে; বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের বহিরাগত যান চলাচল নিয়ন্ত্রণ ও রিকশা ভাড়া নির্ধারণ করতে হবে।

ঢাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচিআন্দোলনকারীরা অধিভুক্তি বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন, ‘ঢাবির বাস আটকা কেন, প্রশাসন জবাব চাই’, ‘আশ্বাস বা প্রতারণা, চলবে না চলবে না’, ‘সাত কলেজের ঠিকানা, ঢাবি হবে না’, ‘রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানান’ ইত্যাদি।

আন্দোলনের মুখপাত্র শাকিল মিয়া বলেন, ‘আমাদের দাবি আদায়ে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছি। বিক্ষোভ কর্মসূচি শেষে আমরা শাহবাগ এবং উপাচার্যের কার্যালয় ঘেরাও করবো।’

/টিটি/

লাইভ

টপ