নার্সিংয়ের পুরাতন কারিকুলাম বহালসহ চার দফা দাবিতে মানববন্ধন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৪৭, জুলাই ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৫১, জুলাই ১৮, ২০১৯

চার দফা দাবিতে নার্সদের মানববন্ধন চার বছর মেয়াদি বিএসসি ইন নার্সিংয়ের পুরাতন কারিকুলাম বহালসহ চার দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার (১৮ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এসব দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

নার্সদের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- নতুন কারিকুলাম রিভিউ, নার্সিংয়ের স্বতন্ত্র প্রফেশনাল ক্যাডার সার্ভিস বিসিএস চালু, ইন্টার্ন ভাতা ও স্টাইপেন্ড বৃদ্ধি এবং ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স পদ সৃষ্টি।

মানববন্ধনে তারা বলেন, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের মাধ্যমে নতুন কারিকুলাম প্রণয়ন করা হয়েছে। কিন্তু এই কারিকুলাম পর্যালোচনা করে আমরা দেখতে পাই বিভিন্ন ফাউন্ডেশন কোর্সগুলোকে বিভিন্ন প্রফেশনাল কোর্সের অন্তর্ভুক্ত করা হয়েছে। এতে কোর্সগুলোর অবমূল্যায়ন করা হয়েছে বলে আমরা বিশ্বাস করি। এতে বাংলাদেশ বেসিক বিএসসি ইন নার্সিং কোর্স তার মান হারাবে। এ বিষয়ে আমরা লিখিত ও মৌখিকভাবে একাধিকবার কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু তারা এ বিষয়ে কোনও যৌক্তিক উত্তর আমাদের দেননি।

অন্যদিকে বেসিক বিএসসি ইন নার্সিং এর কোর্স শেষে ৬ মাস ইন্টার্ন চালু রয়েছে। ২০১৪ সালে ৬ মাস ইন্টার্ন যুক্ত হয় এবং এর ভাতা নির্ধারণ করা হয় ৬০০০ টাকা। বর্তমান সময়ে যেটা ২০ হাজার টাকায় উন্নীত করা আমাদের সময়োপযোগী দাবি।

মানববন্ধনে বাংলাদেশ বেসিক স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের অন্তর্ভুক্ত শতাধিক নার্স উপস্থিত ছিলেন।

 

/এইচএন/টিটি/

লাইভ

টপ