ঐতিহ্যের ‘সর্বাধিক ছাড়ের’ বই উৎসব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৫০, জুলাই ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১২, জুলাই ১৮, ২০১৯

কেন্দ্রীয় গণগ্রন্থাগার চত্বরে ঐতিহ্য ঘরসৃজনশীল প্রকাশনা সংস্থা ঐতিহ্য ১৯ বছর পূর্ণ করে ২০ বছরে পদার্পণ করলো। এ উপলক্ষে চলছে পক্ষকালব্যাপী ‘সর্বাধিক ছাড়ের’ বই উৎসব। রাজধানীর শাহবাগে কেন্দ্রীয় গণগ্রন্থাগার চত্বরে গত ১৭ জুলাই সকাল সাড়ে ৯টায় এর উদ্বোধন হয়।

উৎসবে পাঠকরা ২০ থেকে ৫০ টাকার বিনিময়ে ঐতিহ্য প্রকাশিত ১২০টিরও বেশি বিভিন্ন বিষয়ের বই কিনতে পারবেন। এছাড়া ঐতিহ্য প্রকাশিত লক্ষাধিক পৃষ্ঠার বেশি সহস্রাধিক বইয়ের বাকিগুলোতে থাকছে অকল্পনীয় মূল্যছাড়। রচনাবলিতেও পাওয়া যাবে বিশেষ ছাড়।

উৎসবকে সামনে রেখে ঐতিহ্য প্রকাশ করছে ১০টি নতুন বই। আগামী ৩ আগস্ট শনিবার পর্যন্ত চলবে এই আয়োজন। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে রাত সাড়ে ৮টা।

ঐতিহ্যের প্রধান নির্বাহী আরিফুর রহমান নাইম বলেন, ‘প্রযুক্তির এই যুগে সৃজনশীল বই প্রকাশনাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে আমরা প্রকাশ করে যাচ্ছি বৈচিত্র্যপূর্ণ বই ও বাংলা সাহিত্যের কালজয়ী রচনাবলি। পাঠকের সঙ্গে আন্তরিক মেলবন্ধনই আমাদের শক্তি।’

ঐতিহ্য প্রতিবছর আয়োজন করে চলেছে বুক রিভিউ প্রতিযোগিতা। এছাড়া নির্বাচিত পাঠাগারকে বই অনুদানসহ দেশব্যাপী বই উৎসব করে থাকে এই প্রকাশনা সংস্থা।

/জেএইচ/

লাইভ

টপ