ডিএনসিসির মশক ও পরিচ্ছন্নতা বিভাগের ছুটি বাতিল: আতিকুল ইসলাম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:২৩, জুলাই ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৪০, জুলাই ১৯, ২০১৯

 ঢাকা উত্তর সিটি করপোরেশনের মশক ও পরিচ্ছন্নতা বিভাগের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ‘আমি সিটি করপোরেশনের মশক ও পরিচ্ছন্ন বিভাগের সবার ছুটি বাতিল ঘোষণা করেছি। তারা কাজ শুরু করবে। আগামী ঈদেও তাদের ছুটি বাতিল থাকবে।’

শুক্রবার (১৯ জুলাই) সকাল সাড়ে ১০টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ‘এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস করুন ডেঙ্গু ও চিকনগুনিয়া থেকে মুক্ত থাকুন’ শীর্ষক এক সচেতনতামূলক র‌্যালি উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

উত্তর সিটির মেয়র বলেন, এডিস মশার জন্ম কিন্তু ময়লা পানিতে না। এডিস মশার জন্ম স্বচ্ছ পানিতে। যেখানে স্বচ্ছ পানি তিন দিনের বেশি থাকে সেখানে এডিস মশা জন্মে। তা বন্ধ করতে হবে। আপনারা নিজের ঘরের আঙ্গিনা পরিষ্কার রাখবেন। আমাদের আঙিনা আমরা নিজেরাই পরিষ্কার করবো এবং সুনাগরিকের দায়িত্ব পালন করবো।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বর্তমান সময়ে ডেঙ্গুর প্রকোপ সবচেয়ে বেশি। এই ডেঙ্গু রোগ বহনকারী এডিস মশা নিধনে সরকারের সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। ২০০০ সালের প্রথম দিক থেকেই এ রোগের সঙ্গে আমাদের পরিচয়। গেল বছরের আগ পর্যন্ত এটি নিয়ে আমরা তেমন একটা চিন্তিত ছিলাম না। কিন্তু এবার চিন্তার বিষয় আছে। বৃষ্টিতে কোথাও পানি জমে থাকলে এই মশা সহজে বিস্তার লাভ করে।

করপোরেশনের প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি বলেন, আমরা বিমানবন্দর ও বসুন্ধরা আবাসিক এলাকাসহ বিভিন্ন এলাকায় ওষুধ ছিটাতে পারি না। বাধার সম্মুখিন হই। কিন্তু মশার কোনও নির্দিষ্ট এলাকা নেই। সে কারণে আমাদের সবাইকে কাজ করতে হবে।

এরপর মন্ত্রী ও মেয়রের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি মানিক মিয়া এভিনিউয়ের দুই পাশ প্রদক্ষিণ করে।

 

/এসএস/টিটি/

লাইভ

টপ