আন্তর্জাতিক উদ্যোক্তা পুরস্কার পেলেন আজাদুল কবির

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২২:০৯, জুলাই ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১৬, জুলাই ২০, ২০১৯

ভারতের একটি সংস্থার কাছ থেকে আন্তর্জাতিক উদ্যোক্তা পুরস্কার গ্রহণ করছেন জাগরণী চক্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আজাদুল কবির আরজু।

ভারতের আন্তর্জাতিক এন্ট্রাপ্রেনিওর অ্যাওয়ার্ড ফর সোশ্যাল ইমপ্যাক্ট পুরস্কার পেলেন যশোরের জাগরণী চক্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আজাদুল কবির আরজু। গতানুগতিক উন্নয়ন কার্যক্রমের বাইরে গিয়ে অবহেলিত জনগোষ্ঠীর জন্যে দীর্ঘদিন ধরে শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য নিরাপত্তা, জলবায়ু, ক্ষুদ্রঋণ ও মানবাধিকার নিয়ে দেশের ৩৯টি জেলায় কাজ করার স্বীকৃতি হিসেবে তাকে এই পুরস্কার দিয়েছে ফ্রাঞ্চাইজ ইন্ডিয়া। গত শুক্রবার (১৯ জুলাই) রাতে দিল্লির জে ডব্লিউ ম্যারিয়ট হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

আজাদুল কবির আরজু ১৯৭৫ সালে যশোর শহরের কয়েকজন যুবককে সঙ্গে নিয়ে গড়ে তোলেন ‘জাগরণী চক্র’ নামে একটি সংগঠন। তার প্রজ্ঞা ও পরিশ্রমে গড়ে ওঠা এই সংস্থাটি সমাজ উন্নয়নে ব্যতিক্রমী ও উদ্ভাবনী কাজের জন্য বর্তমানে দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়েও সুপরিচিত। প্রায় ১২ লাখ সুবিধাবঞ্চিত পরিবারের সঙ্গে সরাসরি কাজ করছে প্রতিষ্ঠানটি।

সমাজসেবায় বিশেষ অবদানের জন্য এর আগে ভারতের দাদা সাহেব ফাল্কে ফিল্ম ফাউন্ডেশন পুরস্কার পদকও লাভ করেন তিনি। সংবাদ বিজ্ঞপ্তি

 

/টিএন/

লাইভ

টপ