প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের ২ মামলা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১১:০৭, জুলাই ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:১২, জুলাই ২১, ২০১৯

 

ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগ জানাচ্ছেন প্রিয়া সাহা

হোয়াইট হাউসে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে ‘বাংলাদেশি সংখ্যালঘুরা নিপীড়নের শিকার হচ্ছে— এই মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের দুটি মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (২১ জুলাই) ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে প্রথম মামলাটি দায়ের করেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন। আর বিচারক আবু সুফিয়ান মো. নোমানের আদালতে অন্য মামলাটি দায়ের করেন ঢাকা কার্যকারী পরিষদের সদস্য অ্যাডভোকেট মো. ইব্রাহিম খলিল।

আদালত উভয় বাদীর জবানবন্দি নেন এবং নথি পর্যালোচনা শেষে পরে আদেশ দেবেন বলে জানান। ব্যারিস্টার সায়েদুল হক সুমনের আইনজীবী অ্যাডভোকেট শাওন আহমেদ, জুয়েল শিকদারসহ আরও অনেকে শুনানি করেন।

উল্লেখ্য, গত ১৬ জুলাই হোয়াইট হাউসে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের কাছে অভিযোগ করে প্রিয়া সাহা বলেন, ‘স্যার, আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে সংখ্যালঘুরা নিপীড়নের শিকার হচ্ছে ও দেশে থাকতে পারছে না।’ তিনি আরও অভিযোগ করেন, তার ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে, জমি ছিনিয়ে নেওয়া হয়েছে। তিনি আইনি সুরক্ষা পাননি। নিপীড়ন থেকে বাঁচতে ট্রাম্পের সহযোগিতা কামনা করেন তিনি।

আরও পড়ুন:


প্রিয়া সাহার বিচারের দাবি ইসলামি দলের নেতাদের

প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

‘প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, প্রক্রিয়া চলছে’

প্রিয়া সাহার অভিযোগের বিষয় খতিয়ে দেখা হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী



 

/টিএইচ/এপিএইচ/এমএমজে/

লাইভ

টপ