স্বাস্থ্য অধিদফতরের ফার্মাসিস্ট নিয়োগ প্রক্রিয়ায় আর বাধা নেই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৭, জুলাই ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৫, জুলাই ২১, ২০১৯

স্বাস্থ্য অধিদফতরের অধীনে ফার্মাসিস্ট পদে নিয়োগ প্রক্রিয়ার ওপর আগের জারি করা স্থগিতাদেশ প্রত্যাহার করেছেন হাইকোর্ট। এর ফলে ওই পদে নিয়োগ প্রক্রিয়া চলতে আর কোনও বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। 

রবিবার (২১ জুলাই) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী পলাশ চন্দ্র রায়।  

এর আগে ২০১৩ সালে স্বাস্থ্য অধিদফতরের অধীনে সাতটি পদের বিপরীতে মোট ২ হাজার ৭৭ জনের একটি নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। এর মধ্যে উপ-সহকারী মেডিক্যাল অফিসার, ফার্মাসিস্ট ও মেডিক্যাল টেকনোলজিস্টের কয়েকটি পদের উল্লেখ করা হয়। পরে এই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে মেডিক্যাল টেকনোলজিস্টরা হাইকোর্টে রিট দায়ের করেন। 

সেই রিটের শুনানি নিয়ে আদালত বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করেন। এরপর ওই আদেশ আপিল বিভাগেও বহাল থাকে। কিন্তু পরবর্তীতে উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার পদে নিয়োগ প্রার্থীরা স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে সংশ্লিষ্ট আদালতে আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন। এর ফলে এই পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে স্বাস্থ্য অধিদফতর। 

এদিকে ফার্মাসিস্ট পদে গত ২১ জুন নিয়োগ পরীক্ষার দিন ধার্য্য ছিল। তবে মেডিক্যাল টেকনোলজিস্ট পদে নিয়োগ প্রার্থীদের এক আবেদনের পরিপ্রেক্ষিতে ফার্মাসিস্ট পদে নিয়োগ পুনরায় স্থগিত হয়ে ছিল।



/বিআই/এএইচ/

লাইভ

টপ