৭ কলেজের ঢাবি অধিভুক্তি বাতিলের দাবিতে কাল থেকে টানা আন্দোলন

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৩৪, জুলাই ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৮, জুলাই ২১, ২০১৯

 

সরকারি ৭ কলেজের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি বাতিলের দাবিতে আগামীকাল সোমবার (২২ জুলাই) থেকে টানা আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। রবিবার (২১ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে নতুন এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। এ ঘোষণার মাধ্যমে স্থগিত করা হয় এদিনের কর্মসূচি।
এর আগে রবিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, কলাভবন, সামাজিক বিজ্ঞান ভবন, ব্যবসায় শিক্ষাভবনসহ কয়েকটি ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ৭ কলেজের অধিভুক্তি বাতিলসহ ৪ দফা দাবিতে আন্দোলন করছেন তারা।
এই আন্দোলনের মুখপাত্র শাকিল মিয়া বলেন, ‘আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো৷ প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি দেবো৷ যেসব ভবনে তালা লাগানো হয়েছে সেগুলোর পাশাপাশি অন্য ভবনগুলোতেও তালা লাগানো হবে। কাল থেকে টানা আন্দোলন চলবে৷ দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।’
৪ দফা দাবিগুলো হলো এ শিক্ষাবর্ষ থেকে থেকেই ৭ কলেজের অধিভুক্তি বাতিল করতে হবে; ২ মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার ফল দিতে হবে; বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম ডিজিটালাইজেশন করতে হবে এবং ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণ ও রিকশাভাড়া নির্ধারণ করতে হবে।

/এইচআই/

লাইভ

টপ