রমিজ উদ্দিন কলেজের কাছে আন্ডারপাস নির্মাণের কাজ ৫০ ভাগ সম্পন্ন: আইএসপিআর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:৩৬, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৩:৪৫, জুলাই ২২, ২০১৯

শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন সড়কে আন্ডারপাস নির্মাণ নিয়ে সংবাদ সম্মেলন

রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের কাছে আন্ডারপাস নির্মাণের কাজ ৫০ ভাগ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন সড়কে নির্মাণাধীন ওই আন্ডারপাসের অগ্রগতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। বরিবার (২১ জুলাই) ঢাকা সেনানিবাসের সেন্ট্রাল অর্ডিন্যান্স ডেপো’তে (সিওডি) এই সংবাদ সম্মেলন হয়। আইএসপিআর-এর সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল এস এম আনোয়ার হোসেন বলেন, ২০১৮ সালের ১২ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আন্ডারপাস নির্মাণ কাজের উদ্বোধন করেন। এর কার্যক্রম ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর থেকে জরুরি ভিত্তিতে শুরু করা হয়। ইতোমধ্যে ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।

তিনি আরও বলেন, আন্ডারপাসটি যেসব প্রযুক্তি ব্যবহার করে নির্মাণ করা হচ্ছে, ওই ধরনের প্রযুক্তি এর আগে কখনও বাংলাদেশে কোনও প্রকল্পে ব্যবহার করা হয়নি। এই আন্ডারপাস নির্মিত হলে ওই এলাকার সামরিক ও বেসামরিক ব্যক্তিদের রাস্তা পারাপারে নিরাপত্তা নিশ্চিত হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ জুলাই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাসচাপায় মারা যান শহীদ রমিজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের দুইজন শিক্ষার্থী। এ দুর্ঘটনা ও জননিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে ঢাকা বিমানবন্দর সড়কে বীরসপ্তক ক্রসিং পয়েন্ট সংলগ্ন স্থানে আন্ডারপাস নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রীর সরাসরি দিক-নির্দেশনায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উদ্যোগে এর নির্মাণ কাজ শুরু হয়; যা বাস্তবায়ন করছে সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড।

 

/আরজে/এমএ/

লাইভ

টপ