ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা: ভাসানটেক থানাকে তদন্তের নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:১৪, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৩, জুলাই ২২, ২০১৯

ব্যারিস্টার সায়েদুল হক সুমন (ছবি  সংগৃহীত)হিন্দু ধর্মাবলম্বীদের নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা মামলার বিষয়ে ভাসানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)-কে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার (২২ জুলাই) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন মামলাটির শুনানি শেষে এই আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ-সহকারী শামীম আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন ভাসানটেকের বাসিন্দা গৌতম কুমার এদবর। আদালতে বাদীপক্ষে ছিলেন আইনজীবী সুমন কুমার রায়।

মামলার অভিযোগ, গত ১৯ জুলাই ব্যারিস্টার সায়েদুল হক সুমন ফেসবুকে হিন্দু ধর্মাবলম্বীদের নিয়ে কটূক্তি করেন। তার ‘আপত্তিকর ও উসকানিমূলক’ বক্তব্য হিন্দু সমাজের ভাবমূর্তি ক্ষুণ্নসহ ধর্মীয় অনুভূতিতে আঘাত করে। যে কারণে আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘটার আশঙ্কা রয়েছে।

অভিযোগে আরও বলা হয়, হিন্দু ধর্মাবলম্বীদের নিয়ে মিথ্যা, অশ্লীল ও চরম আপত্তিকর মন্তব্য করেন ব্যারিস্টার সুমন। এর ফলে হিন্দু সমাজ তথা গোটা জাতির মধ্যে এ বিষয় নিয়ে চাপা ক্ষোভ বিরাজ করছে।

আরও পড়ুন: ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে মামলা 

 

/টিএইচ/এমএনএইচ/এমওএফ/

লাইভ

টপ