দুদক কর্মকর্তাদের জনআস্থা অর্জনের ওপর জোর ইকবাল মাহমুদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৪, জুলাই ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:০৭, জুলাই ২৩, ২০১৯





দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদসততা, মেধা, দক্ষতা ও মননশীলতা দিয়েই দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা-কর্মচারীদের জনগণের আস্থা অর্জন করতে হবে বলে মন্তব্য করেছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।
মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে এক প্রশিক্ষণ কোর্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি জনআস্থা অর্জনের ওপর জোর দেন।
ইকবাল মাহমুদ বলেন, শৃঙ্খলা বজায় রাখা, আইন-কানুন মেনে চলা কর্মকর্তা-কর্মচারীদের বিধিবদ্ধ দায়িত্ব।
গত ৩ বছরে সংস্থার অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীকে একাধিকবার দুর্নীতির অভিযোগ অনুসন্ধান, তদন্ত ও প্রসিকিউসনসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, প্রশিক্ষণের এ ধারা অব্যাহত রাখা হবে। প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হলো সক্ষমতা বাড়ানো। আর কার্যকর প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি পেলেই জনআস্থা বাড়বে।
সংস্থার তদারককারী কর্মকর্তাদের উদ্দেশে ইকবাল মাহমুদ বলেন, অধীনস্থ কর্মকর্তাদের প্রতি পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আধুনিক প্রশাসনিক ব্যবস্থাপনার নিয়ম-কানুন অনুসরণ করে দায়িত্ব পালন করতে হবে।
‘অফিসের নিরাপত্তা, শৃঙ্খলা ও আচরণ’ শীর্ষক এ প্রশিক্ষণ কোর্সে সংস্থার পরিচালক, উপপরিচালক, সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালক পদমর্যাদার ৩০ কর্মকর্তা অংশ নেন।

 

/ডিএস/এইচআই/

লাইভ

টপ