লালবাগের প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:৪৬, আগস্ট ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:১১, আগস্ট ১৫, ২০১৯





পলিথিন কারখানায় আগুন রাজধানীর লালবাগের পোস্তা এলাকার প্লাস্টিক কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। বৈদ্যুতিক গোলযোগের কারণে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করেন ফায়ার সার্ভিসের কর্মীরাবুধবার (১৪ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে পোস্তার ওই দোতালা টিনশেড কারখানায় আগুন লাগে। স্থানীয় লোকজনের ভাষ্য, এর আগেও এই কারখানায় একবার আগুন লেগেছিল।
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান বলেন, ‘লালবাগ পোস্তা ওয়াটার অক্সফোর্ড রোড এলাকায় একটি পলিথিন ও প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট গিয়ে কাজ করেছে।’
পলিথিন কারখানায় আগুন ফায়ার সার্ভিস কর্মকর্তারা বলছেন, ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন লাগা ভবনে সার্চ করছে। কারখানায় প্লাস্টিক জাতীয় পদার্থ ছিল। এছাড়া রাস্তা সরু হওয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে।
পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম জানান, আগুন নিয়ন্ত্রণে চলে এসেছে। হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।
এই ট্রান্সফরমার থেকে আগুন লাগে বলে ধরণা করা হচ্ছেস্থানীয় একটি সূত্র জানায়, প্লাস্টিক কারখানার সামনের সরু গলিতে একাধিক ট্রান্সফরমার রয়েছে। সন্ধ্যায় একটি ট্রান্সফরমার থেকে আগুনের ফুলকি বের হয়। পরে বিদ্যুত বিভাগের লোকজন সেখানে গিয়ে কাজ করে। রাতে ওই ট্রান্সফরমার থেকেই আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।
আরও পড়ুন...

লালবাগে পলিথিন কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৫ ইউনিট 

/এনএল/এআরআর/আইএ/

লাইভ

টপ