এএসআইয়ের বিরুদ্ধে ছিনতাই মামলার রায় পেছালো

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৩৩, আগস্ট ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৪৭, আগস্ট ১৯, ২০১৯

আদালতপুলিশের এএসআইসহ দু’জনের বিরুদ্ধে ছিনতাই মামলার রায় ঘোষণার তারিখ ফের পেছালো। রায় প্রস্তুত না হওয়ায় ঢাকার দ্রুত বিচার আদালত-৩ এর বিচারক দেবদাস চন্দ্র অধিকারী আগামী ১৯ সেপ্টেম্বর নতুন দিন ধার্য করেন। 

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান বলেন,সোমবার (১৯ আগস্ট) মামলাটি রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। কিন্তু রায় প্রস্তুত না হওয়ায় বিচারক নতুন দিন ধার্য করেছেন। 

আসামিরা হলো, রাজধানীর উত্তরা পূর্ব থানা পুলিশের এএসআই আলমগীর হোসেন (সাময়িক বরখাস্ত) ও মাছুম বিল্লাহ।

মামলার এজাহার থেকে জানা যায়, বাদী মো. ইলিয়াস ২০১৭ সালের ৪ এপ্রিল রাজলক্ষ্মী মার্কেটের সামনে গাড়ির জন্য দাঁড়িয়ে ছিলেন। এসময় সাদা রঙের একটি প্রাইভেটকার তার সামনে এসে থামে। গাড়ি থেকে কয়েকজন লোক নেমে ডিবি পরিচয়ে দিয়ে তাকে গাড়িতে তুলে নেয়। এক পর্যায়ে কালো কাপড় দিয়ে তার চোখ বাঁধে। এরপর তারা তার কাছে থাকা মানি এক্সচেঞ্জের ১৮ হাজার ৮০০ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ওই সময় ইলিয়াসের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে আসামিরা তাদের গাড়ি চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু উপস্থিত জনতা গাড়ি আটকে মাসুম বিল্লাহকে আটক করে এবং অপর ৪ জন পালিয়ে যায়। পরে পুলিশ মাসুম বিল্লাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি এএসআই আলমগীর হোসেন, হাবিব ডলার, রাশেদ ও সুমন ঘটনার সঙ্গে জড়িত বলে জানায়। পরে এএসআই আলমগীরকে গ্রেফতার করে পুলিশ।

২০১৭ সালের ১৬ এপ্রিল মামলাটি তদন্ত করে ডিবি পুলিশের উপ-পরিদর্শক নূরে আলম সিদ্দিক আনোয়ার হোসেন এবং মাসুম বিল্লাহর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। তবে অভিযোগপত্রে হাবিব ডলার, রাশেদ, সুমন ও সজলকে অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

 

 

/টিএইচ/এসটি/

লাইভ

টপ