শান্তিরক্ষী পুলিশ সদস্য ফারুকের শেষ বিদায়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৯, আগস্ট ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২০, আগস্ট ২১, ২০১৯

সহকর্মীদের শ্রদ্ধা ও ভালবাসায় চির বিদায় নিলেন মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত অবস্থায় মারা যাওয়া পুলিশ কনস্টেবল উমর ফারুক। বুধবার (২১ আগস্ট) সকালে রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে তার জানাজা অনুষ্ঠিত হয়।

পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ঢাকায় পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য, মরহুমের আত্মীয়-স্বজন ও সহকর্মীরা জানাজায় অংশ নেন।

পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জানাজা শেষে পুলিশের একটি চৌকস দল মরহুমকে সশস্ত্র সালাম প্রদান করে। এসময় এক মিনিট নীরবতা পালন করা হয়।      

এরআগে, বুধবার (২১ আগস্ট) ভোরে কনস্টেবল ফারুকের লাশ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। পুলিশ সদর দফতরের ইউএন অ্যাফেয়ার্সের কর্মকর্তা এবং মরহুমের পরিবারের সদস্যরা লাশ গ্রহণ করেন। বিমানবন্দর থেকে শান্তিরক্ষী উমর ফারুকের লাশ রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে নেওয়া হয়। সেখানে জানাজা শেষে মরদেহ ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। সেখানে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

উল্লেখ্য, কনস্টেবল উমর ফারুক গত ৫ আগস্ট মালির স্থানীয় সময় রাত ৮টা ২৩ মিনিটে লেভেল-২ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৩৫ বছর। মৃত্যুকালে তিনি পিতা-মাতা, স্ত্রী, তিন পুত্র সন্তান এবং বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

 

/জেইউ/এএইচ/

লাইভ

টপ